জীবননগরে ১২ঘন্টা পর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক

চুয়াডাঙ্গা জীবননগর উপজেলার উথলী রেলস্টেশনের কাছে ৫টি তেলবাহী ট্যাংকার লাইনচ্যুত হওয়ার ঘটনায় দীঘ ১২ ঘণ্টা চেষ্ঠার পর খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
সোমবার (৩০ আগস্ট) সকালে পাকশী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে সকাল আটটায় উদ্ধারকাজ শুরু করে। লাইনচ্যুত ৩টি ট্যাংক তুলে দুপুর ১২টায় মেইন লাইনটি সচল করে।
উথলী রেলস্টেশনে কর্মরত মাস্টার মোহাম্মদ আলী জানান, খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসকে পাস করানোর জন্য একটি তেলবাহী ট্যাংকার রাত ১২টা ৪০ মিনিটে উথলী স্টেশনে লুপ লাইনে দাঁড় করানো হয়। এ সময় সুন্দরবন পার হয়ে গেলে তেলবাহী ট্রেনটি যাত্রা শুরু করলে স্টেশনের হোম সিগন্যালের কাছে ট্রেনটির ৫টি ট্যাংকার লাইনচ্যুত হয়ে যায়। এরপর থেকে এ রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। স্থানীয় সুত্রে জানা গেছে উথলী রেলস্টেশনের পাশে পুকুর থেকে বালি তোলার কারনে রেললাইনের এক পাশ দেবে যাওয়ায় এ ঘটনা ঘটেছে।
এদিকে এ ঘটনাটি তদন্তের জন্য পাচ সদস্যের একটি কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ। ইতোমধ্যেই তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কমিটির অন্যতম সদস্য পাকশী ডিভিশনের প্রধান পরিবহন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন জানান,কি কারনে রেল লাইনচ্যুত হল বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ।তেলবাহী ট্যাংকারটি ৩০টি ট্যাংক নিয়ে খুলনা থেকে নাটোরে যাচ্ছিল।