জীবননগরে ৪ প্রতিষ্ঠানকে ৬২ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় একটি বেকারী এবং মেয়াদউত্তীন্ন ঔষধ বিক্রি করাসহ বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তিনটি হোমিওপ্যাথী চিকিৎসককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টার সময় জীবননগর পৌর শহরের পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ওই ৪টি প্রতিষ্ঠানকে ৬২ হাজার টাকা জরিমানা করেন জীবননগর উপজেলা নিবাহী অফিসার ও নিবাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম।

অভিযান সূত্রে জানা গেছে, জীবননগর পৌর শহরের মেসার্স রানী ফুডে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করছে এমন অভিযোগের ভিক্তিত্বে রানী ফুডে অভিযান চালানো হয়। এ সময় রানী ফুডে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি,পরিবেশে অধিদপ্তরের অনুমোদন না থাকা এবং লাইসেন্স না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯এর ৫৩ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, মেয়াদউত্তীন ঔষধ বিক্রি করার অপরাধে হোমিও প্রাক্টিস অধ্যাদেশ ১৯৮৩এর ২ ধারায় অনুশক্তি হোমিও চিকিৎসক মুনীর আহম্মেদকে ১হাজার টাকা ,এ আলী হোমিও হলের চিকিৎসক জাব্বার আলীকে ১০হাজার টাকা এবং মাস্টার হোমিও হলের চিকিৎসক মোস্তফা কামালকে ১হাজার টাকা জরিমানা প্রদান করেন।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আনিসুর রহমান এবং জীবননগর থানা পুলিশের একটি দল। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান জীবননগর উপজেলা নিবাহী অফিসার মোঃ আরিফুল ইসলাম।