জীবননগর হাসাদাহ ইউপি চেয়ারম্যান ও সদস্যসের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানব বন্ধন

জীবননগর উপজেলা হাসাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম ও ইউপি সদস্য সোহেল রানা শ্যামলের বিরুদ্ধে হাসাদাহ জাফরাবাজ পাড়ার মৃত সিরাজ উদ্দিনের ছেলে সোহরাফ এবং ছেলে রাজুর প্রান নাশের হুমকির প্রতিবাদে এক সংবাদ সম্মেলন ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ ঘটিকার সময় স্থানীয় হাসাদাহ বাজারে এলাকার প্রতিবাদি মুখোর সর্ব সাধারনের উপস্থিতে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয় পরে মানব বন্ধন অনুষ্ঠান শেষে বেলা ১২টার সময় হাসাদাহ প্রেসক্লাবে উপরোক্ত অভিযুক্ত ব্যাক্তিদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।

জানাযায় , হাসাদাহ বাজার জাফরাবাজ পাড়ায় বসবাসকারী মৃত সিরাজ উদ্দিনের ছেলে সোহরাফ আলীর নামে মাননীয় প্রধান মন্ত্রীর বিশেষ উপহার স্বরুপ ত্রান মন্ত্রনালয়ের বরাদ্দকৃত হত দারিদ্রদের মাঝে দুর্যোগ সহনিয়ো ঘর র্নিমানের জন্য সোহরাফ আলীর নামে একটি ঘর বরাদ্ধ দেওয়া হয়।

কিন্তুু সেই ঘর নির্মানের জন্য তার নিকট হতে নগদ মোট অংকের অর্থ আদায় সহ ঘর নির্মানের চরম অনিয়মের অভিযোগ তুলে দুদকের কাছে সোহরাফ আলীর ছেলে বাদি লিখিত অভিযোগ দায়ের করলে দুদক অভিযুক্ত ব্যাক্তিদের বিরুদ্ধে তদন্ত সুরু করেন পরে দুদকের তন্দত্বে উক্ত দোষি ব্যাক্তিরা দোষী প্রমানিত হলে স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে তাদেরকে গত ১-৭-২০২০ইং তারিখে জীবনগর উপজেলা প্রশাসনের মাধ্যেমে ইউপি চেয়ারম্যান ও ঐ ইউপি সদস্যেকে অস্থায়ী ভাবে বরখাস্তের নির্দেশ প্রদান করা হয় এবং সেই সাথে কেন তাদেরকে স্থায়ী ভাবে বহিষ্কারাদেশ করা হবেনা সেই মর্মে দশ কার্য দিবসের মধ্যে কারন দর্শানোর জন্য নির্দেশ প্রদান করেন।

এরপর থেকে অভিযুক্ত ব্যাক্তিরা বাদি পক্ষকে বিভিন্ন লোক মারফোথ মামলা তুলে নেবার জন্য চাফ সৃষ্টি করেন এবং প্রাননাশের হুমকি প্রদান করেন বলে সংবাদ সম্মেলন এবং মানব বন্ধনে এমনটি প্রকাশ করেন অভিযোগ কারী সোহরাফ এবং তার ছেলে রাজু আহাম্মদ। সংবাদ সম্মেলনে তারা বলেন অভিযুক্ত ব্যাক্তিদের দারা তারা বর্তমানে খুবিই জীবন শঙ্খায় আছেন ।

তাই সোহরাফ হোসেন এবং ছেলে রাজু সহ তার পরিবার স্থানীয় প্রশাসন এবং উর্দ্ধোতন সকল প্রশাসনিক কর্মকর্তাদের সকল ধরনের আইনি সহয়োতা চেয়েছেন তারা। মানব বন্ধনে উপস্থিত সকলেই অভিযুক্ত ব্যাক্তিদের দৃষ্টান্ত মুলোক শাস্তি দাবি করেন।