ঝিনাইদহে অটিস্টিক শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঝিনাইদহে ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় জেলার অটিস্টিক, প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকালে সদর উপজেলার বাড়ীবাথান বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে

জেলা ক্রীড়া অফিস। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে জেলার ৬টি উপজেলা থেকে ২২টি অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষকসহ শতাধিক শিক্ষার্থী। এতে অংশ নিতে পেরে খুশি এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষকরা।

প্রতিযোগিতার উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশীদ। জেলা ক্রীড়া কর্মকর্তা মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল লতিফ সেখ।

এ সময় বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক গোলক মজুমদার, বিশিষ্ট জেলা ক্রীড়া সংস্থার সংগঠক জয়নাল আবেদীন, জেলা প্রতিবন্ধী বিদ্যালয় সমিতির সাধারণ সম্পাদক আসাদুর রহমান, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সভাপতি মশিয়ার রহমান, প্রধান শিক্ষক গোলাম সরোয়ার।

প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন খন্দকার আব্দুল হামিদ। এছাড়াও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন উন্নত দেশ গড়তে প্রতিবন্ধী শিশুদের সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে হবে।

তাদের প্রতি আরও যত্নশীল হওয়ার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান। পরে বিজয়ী অটিস্টিক, প্রতিবন্ধী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।