ঝিনাইদহে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন

সারাদেশের ন্যায় একযোগে ঝিনাইদহেও করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকাল ১১টায় স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক এর ভিডিও কনফারেন্স মাধ্যমে এই কর্মসূচির সূচনা করা হয়।

পরে সদর হাসপাতালের নতুন বিল্ডিং এর নীচ তলায় হল রুমে ঝিনাইদহের সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগমের সভাপতিত্বে টিকাদান কর্মসূচি নিয়ে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহ্জীব আলম সিদ্দিকী সমি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের খালেদা খানম এমপি, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ জাহিদ প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, সকল জল্পনা, কল্পনা ও সমালোচনার অবসান ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে করোনা মুক্ত করার জন্য টিকা উপহার দিতে সক্ষম হয়েছেন। আমরা ঝিনাইদহবাসী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। টিকা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই, স্বাস্থ্য বিভাগ যথেষ্ট সজাগ রয়েছে কোথাও কোন অসুবিধা দেখাদিলে সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ জন্য আপনারা আতঙ্কিত না হয়ে নিবন্ধন করে সকলেই টিকা গ্রহণ করবেন।

আলোচনা শেষে তাহ্জীব আলম সিদ্দিকী এমপি ঝিনাইদহে প্রথম টিকা নিয়ে টিকাদান কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। এরপর পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, মেয়র ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সদর হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ও জুনিয়র কনসাল্টটেন্ট ডাঃ জাকির হোসেনসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, সাংবাদিক, পুলিশ ও বিভিন্ন শ্রেণী পেশার ২শ এর অধিক মানুষ প্রথমদিনে এই টিকা গ্রহণ করেছেন।

এছাড়াও এক যোগে ঝিনাইদহের অন্য ৫টি উপজেলারও স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এম.পি, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে করোনা ভ্যাকসিনের টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।