ঝিনাইদহে জবেদা খাতুন একাডেমির শুভ উদ্বোধন

ঝিনাইদহে জবেদা খাতুন একাডেমির শুভ উদ্বোধন

“একটি এলাকা গড়ে তুলতে হলে শিক্ষাটা সব থেকে প্রথম কর্মসূচী হওয়া দরকার। এছাড়া শুধু একাডেমিক শিক্ষা একটা বাচ্চাকে গড়ে তুলতে পারে না সেজন্য কোমলমতি শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষাকে অত্যন্ত গ্ররুত্ব দিতে হবে, কারণ নৈতিক শিক্ষা গ্রহন না করলে বাংলাদেশ ভবিষ্যতে নৈতিক নাগরিক পাবে না, ফলে এদেশ এগতে পারবে না। এজন্য শিক্ষকরা একটি মহান দায়িত্ব নিয়ে কোমলমতি ছাত্রদের নৈতিক নাগরিক হিসেবে গড়ে উঠার শিক্ষা দিবেন” জবেদা খাতুন একাডেমি উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে ঝিনাইদহ-২ আসনের নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য নাসের শাহরিয়ার জাহেদী এসব কথা বলেন।

আজ শনিবার (২০জানুয়ারি) সকাল ১১টায় জাহেদী ফউন্ডেশনের অর্থায়নে শহীদ মশিউর রহমান সড়কে জবেদা খাতুন একাডেমির শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝিনাইদহের পুলিশ সুপার আজিম-উল-আহসান, ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রথিন্দ্রনাথ রায়, সরকারী কেশব চন্দ্র কলেজের অধ্যক্ষ অশোক কুমার মৌলিক, ঝিনাইদহ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভার:) খালেকুজ্জান, জাহেদী ফউন্ডেশনের শিক্ষা প্রকল্পের প্রকল্প প্রধান অবসর প্রাপ্ত ব্্িরগেডিয়ার মোস্তফা কামাল রুশো।

এসময় ঝিনাইদহের বিশিষ্টজনেরা, সূধী সমাজের প্রতিনিধি ও অভিভাবক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে এমপি মহুল আরও বলেন ঝিনাইদহে অনেক শিক্ষা প্রতিষ্ঠান আছে তার পরেও আমি আমার মমতামতি দাদি জবেদা খাতুনের নামে একটি নামে যুগপোযোগী এবং সরকারে সাথে সংগতি রেখে বিশেষ ক্যারিকুলামে শিক্ষাদানের উদ্দেশ্যে একটি শিক্ষা প্রতিষ্ঠান শুরু করতে চেয়েছিলাম, চাই এটা তারই অংশ। এর পরে ঝিনাইদহে একটি বালিকা বিদ্যালয়, একটি কলেজ জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিষ্ঠা হবে বলে তিনি জানান। তিনি আরও বলেন শিক্ষাকে আমরা বেশী গুরুত্ব দিতে চাই কারন, ঝিনাইদহকে একটি শিক্ষিত ও সমৃদ্ধ জনপদ হিসেবে গড়ে তুলতে হবে। এছাড়াও এখানে মেডিকেল কলেজ হবে বলেও তিনি আশ্বস্থ করেন।

বিশেষ অতিথির বক্তব্যকালে পুলিশ সুপার বলেন নতুন ক্যারিকুলাম একটি যুগপোযোগী শিক্ষা ব্যবস্থা। এই শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা ও প্রযুক্তিগত শিক্ষায় আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে তাহলে বিশ্বের দরবারে সকলের সাথে চ্যালেঞ্জ মোকাবেলায় টিকে থাকতে পারবে বাংলাদেশ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আবু শাহরিয়ার জাহেদী পিপুল।