ঝিনাইদহে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ মোকাবেলা প্রশিক্ষণ

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এইড ফাউন্ডেশনের বাস্তবায়নাধীন “জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্প” ঝিনাইদহ সদর উপজেলার কুমড়াবাড়িয়া ও কালিচরণপুর ইউনিয়নের ১৪ টি গ্রামে বাস্তবায়িত হয়ে আসছে।

তারই ধারাবাহিকতায় মানুষের জন্য ফাউন্ডেশনের আয়োজনে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের উদ্যোগে উপজেলা সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে ‘জেন্ডার ও নারীর মানবাধিকার’ বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন এইড ফাউন্ডেশনের সহকারী পরিচালক তন্ময় কুমার কুন্ডু। অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল। প্রশিক্ষণে সার্বিক সহযোগিতা করেন সিজিবিভি প্রকল্প টিম।

প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কনসালটেন্ট সানাইয়া আনসারী, দিল আফরোজ আক্তার ও তৌফিক আল মামুন। অংশগ্রহণকারী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, সদর থানার প্রতিনিধিগন, উপজেলা সমবায় কর্মকর্তা, উপজেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা এলজিইডি কর্মকর্তা,

উপজেলা মহিলা বিষায়ক কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা. উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা সহকারি কমিশনার ভূমি কর্মকর্তা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ওসিসি কর্মকর্তা, ঝিনাইদহ সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার