ঝিনাইদহে তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং মাদকাসক্তি, আত্মহত্যা, বাল্যবিবাহসহ বিভিন্ন সামাজিক ইস্যুতে জনগণকে সচেতন ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে ঝিনাইদহ জেলা তথ্য অফিসের আয়োজনে ঝিনাইদহ সদর উপজেলার বাজার গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার জেলা তথ্য অফিসার মোঃ আবুবকর সিদ্দীকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩২৭ সংরক্ষিত মহিলা আসনের জাতীয় সংসদ সদস্য খালেদা খানম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কালচারাল অফিসার মোঃ জসিম উদ্দিন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াদ রায়হান আবির, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমান, মধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ আলী হাসান।

অনুষ্ঠানের উদ্দেশ্যসহ স্মার্ট বাংলাদেশ, বাল্যবিবাহ, আত্মহত্যা প্রভৃতি বিষয় তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা তথ্য অফিসার আবুবকর সিদ্দীক।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য খালেদা খানম বলেন, স্মার্ট বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত নতুন এক উন্নয়ন দর্শন। এটি এমন এক উন্নয়ন দর্শন যেখানে প্রযুক্তিকে কাজে লাগিয়ে দুর্নীতিমুক্ত একটি রাষ্ট্র বিনির্মাণ করা হবে এবং ভোগান্তি ছাড়া প্রত্যেক নাগরিক পাবে অধিকারের নিশ্চয়তা এবং কর্তব্য পালনের সুবর্ণ এক সুযোগ। এই স্মার্ট বাংলাদেশের চারটি ভিত্তি থাকবে সেগলি হলো- স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকনোমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি। মূলত স্মার্ট সিটিজেন গড়ে তুলতে পারলেই পরবর্তী ভিত্তিগুলি রচনা করা সম্ভব হবে। ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে স্মার্ট গভর্নমেন্টের শক্ত ভিত্তি রচিত হয়েছে। সময়ের সাথে সাথে এই প্রক্রিয়া আরো শক্তিশালী হবে। তিনি স্মার্ট সিটিজেন গড়ে তোলার জন্য ছেলে-মেয়েদেরকে আধুনিক তথ্য-প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করেন।

এছাড়া সমাজ থেকে বাল্যবিবাহ, মাদক ও আত্মহত্যা প্রতিরোধে তিনি সকলকে সোচ্চার ভূমিকা রাখার আহবান জানান।
মহিলা সমাবেশে বিভিন্ন শ্রেণি পেশার তিন শতাধিক মহিলা অংশগ্রহণ করেন।