ঝিনাইদহে দুরন্ত প্রকাশের সম্পাদক মিরাজের উপর হামলা মামলার রায়, দু’জনের কারাদণ্ড

দুরন্ত প্রকাশের সম্পাদক রাষ্ট্রপতি পদক প্রাপ্ত মিরাজ জামান রাজ’র উপর ২০১৮ সালে হামলার ঘটনায় আসামি মিজানুর রহমান ওরফে বালতি মিজান ও মানিকের তিন মাসের কারাদণ্ড দিয়েছে ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালত।

শেরে বাংলা সড়কস্থ দুরন্ত প্রকাশের সাবেক কার্যালয় সেবা ভবনের জায়গা দখলকে কেন্দ্র করে ২০১৮ সালে ৩১ মার্চ মিরাজ জামান রাজ’র উপর উপর্যুপরি হামলা চালায় ঝিনাইদহের ছোট কামারকুন্ড নিবাসী হাসেম আলীর ছেলে তাজ গ্লাস হাউজের মালিক মোঃ মিজানুর রহমান ওরফে বালতি মিজান ও তার কর্মচারী কাঞ্চনপুর নিবাসী নজরুল হেলপারের ছেলে মানিক।

সেই ঘটনায় মিরাজ জামান নিজে বাদী হয়ে ঐ বছরের এপ্রিলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং সিআর-৩৪৩/১৮। দীর্ঘ আড়াই বছর বিচার কার্য পরিচালনার পর গত ২৯ নভেম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ম আদালতের বিচারক গৌতম কুমার ঘোষ এ রায় প্রদান করেন। মামলার রায়ে দেখা যায় আসামী মিজান ও মানিককে পলাতক হিসেবে দোষী সাব্যস্ত করে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছেন এবং ওয়ারেন্ট ইস্যুর জন্য আদেশ দিয়েছেন।

এ বিষয়ে মামলার বাদী মিরাজ জামান রাজের কাছে জানতে চাইলে তিনি বলেন, আদালতের আদেশে আমি সন্তুষ্ট নই। তবুও আদালতের প্রতি আমার সম্মান আছে।

মিরাজ জামান রাজের পক্ষে মামলাটি পরিচালনা করেন ঝিনাইদহ আদালতের সিনিয়র আইনজীবী এ্যাড. সাদাতুর রহমান হাদী। মামলা বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি জানান দীর্ঘ দিন বিচারকার্য শেষে আদালত যে রায় দিয়েছে তাতে নিরপরাধ একজন সমাজসেবীর উপর নিষ্ঠুর হামলার নায্য বিচার হয়নি।

আমি বাদীর নিয়োজিত এ্যাডভোকেট হিসেবে এই রায়ে খুশি নই। অপরাধের তুলনায় আসামীর শাস্তি কম হয়েছে। মিরাজ জামান রাজ আসামীদের দ্রুত গ্রেফতার করে জেল হাজতে প্রেরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ করেছেন।