ঝিনাইদহে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

ঝিনাইদহ র‌্যাব-৬ এর অভিযানে হরিণাকুন্ডুতে ধর্ষণ মামলার প্রধান আসামি মানোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

গত সোমবার সন্ধ্যায় সিপিসি-২, ঝিনাইদহ ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহ জেলার সদর উপজেলাধীন বৈডাঙ্গা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে হরিণাকুন্ডুর ধর্ষণ মামলার প্রধান আসামি মোঃ মানোয়ার হোসেন (৩৫) কে গ্রেফতার করে। তিনি হরিণাকুণ্ডু উপজেলার গুড়পাড়া ভাতুড়িয়া গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে।

র‌্যাব-৬ এর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন জানান গত ৮ জানুয়ারী সদর উপজেলার চাঁদপুর গ্রামের মো: আবু হানিফ এর কন্যা রুময়িা খাতুন তার পূর্বের স্বামী মানোয়ার হোসেন কর্তৃক ধর্ষণের স্বীকার হয়।

পরবর্তীতে ভুক্তভোগী ধর্ষিতা বাদী হয়ে হরিণাকুন্ডু থানায় মোঃ মানোয়ার হোসেন (৩৫) কে প্রধান আসামি করে আরো দুইজনসহ মোট ৩ জনের নামে একটি ধর্ষণ মামলা দায়ের করেন যার নং ০১, তারিখ ০২/০২/২১ ইং। নারী ও শিশু নির্যাতন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ৯(১)/৩০ ধারা মোতাবেক। মামলার পর প্রধান আসামি মানোয়ার হোসেন দীর্ঘদিন যাবৎ পলাতক ছিলেন বলেও তিনি জানান। গ্রেফতারকৃত আসামিকে হরিণাকুন্ডু থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

র‌্যাবের পক্ষ থেকে আরও বলা হয় অপরাধমুক্ত করার লক্ষ্যে জঙ্গী নিধন, সন্ত্রাস, হত্যা, ডাকাতী, ছিনতাই, অপহরণ, খুন, ধর্ষণ গুম, মাদক ও চরমপন্থীদের অপতৎপরতা রোধে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে যাচ্ছে। ঝিনাইদহে ধর্ষণ মামলার আসামি গ্রেফতার করা তারই একটি অংশ।