ঝিনাইদহে নৌকার ৩ প্রার্থীকে শোকজ

ঝিনাইদহে নৌকার ৩ প্রার্থীকে শোকজ

নির্বাচনী আচরণ বিধি ভাঙার অভিযোগে ঝিনাইদহে আওয়ামী লীগের মনোনীত ৩ সংসদ সদস্য প্রার্থীকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় কমিটি ঝিনাইদহ-১, ২ ও ৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ মো: সোহাগ তালুকদার এবং নির্বাচন অনুসন্ধান কমিটির সভাপতি ও যুগ্ম জেলা ও দায়রা জজ মো: তৌফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠি দিয়ে তাদের কাছে আচারণ বিধি লঙ্ঘনের ব্যাখ্যা চাওয়া হয়েছে।

শোকজকৃতরা হলেন ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল হাই এমপি,ঝিনাইদহ-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী এমপি ও ঝিনাইদহ-৪ আসনের প্রার্থী আনোয়ারুল আজীম আনার এমপি।

একই সাথে ঝিনাইদহ-৪ আসনের নৌকা প্রতীকের প্রার্থী আনারের কর্মী মোবারকগঞ্জ সুগার মিলস শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুল ওরফে গো-রসুল,উপজেলা শ্রমিকলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান ওদু ও কালীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক ইমদাদুল হক সোহাগকে কারণ দর্শাতে বলা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা জ্যেষ্ঠ কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের আগেই ওই সকল প্রার্থী ও তাদের কর্মী সমর্থকেরা শতশত মোটরসাইকেল নিয়ে মহড়া দিয়ে বিভিন্ন জায়গায় প্রতিপক্ষ প্রার্থীদের প্রকাশ্যে হুমকি-ধমকি প্রদান করে আসছিল। অনেক এলাকায় দেশীয় অস্ত্র-শস্ত্র ও লাঠিসোটা নিয়ে নৌকা প্রতীকের পক্ষে মিছিল করে জনমনে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছে।

এছাড়াও নির্বাচনী এলাকায় নৌকা প্রতীকের পক্ষে বিভিন্ন সভা-সমাবেশের নামে প্রতিপক্ষ প্রার্থীদেরকে নিয়ে অশালীন বক্তব্য প্রদান করা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম জানান,অবাধ,সুষ্ঠু,নিরপেক্ষ ও জবাবদিহিতামুলক নির্বাচন অনুষ্ঠিত করার জন্য আমরা বদ্ধপরিকর। যারাই নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করবে তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে। এরই ধারাবাহিকতায় তিন প্রার্থীসহ তাদের কয়েকজন কর্মীকে শোকজ করা হয়েছে।