ঝিনাইদহে বেতন কর্তনের প্রতিবাদে মানববন্ধন

করোনার শুরুর দিকে হাসপাতালের আয় কমলেও এখন আগের মতই আয় হচ্ছে। কিন্তু করোনাকে পুঁজি করে ঝিনাইদহ ডায়াবেটিক হাসপাতালে ব্যবস্থাপনা কমিটি কর্মরত কর্মচারী ও কর্মকর্তাদের বেতনের ২৫ ভাগ কেটে নিচ্ছে। এমন অভিযোগ করেছে প্রতিষ্ঠানটির কর্মরতরা।
গতকাল বৃহস্পতিবার সকালে ডায়াবেটিক হাসপাতাল চত্বরে হাসপাতালের কর্মকর্তা, কর্মচারীরা ব্যানার ফেস্টুন নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে করে। এ কর্মসূচীতে চিকিৎসকরাও অংশ নেয়, এসময় বন্ধ থাকে চিকিৎসা সেবা।
সমাবেশে বক্তারা অভিযোগ করেন, করোনা শুরুর দিকে আমাদের সাথে কোন প্রকার আলোচনা না করেই বেতনের ৫০ ভাগ কেটে নেওয়ার সিন্ধান্ত নেওয়া হয় । রোগী কম আসার কারণে আমরা সেই সময় কোন প্রতিবাদ করিনি। কিন্তু বর্তমানে রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে, বেড়েছে হাসপাতালের আয়। তারপরেও হাসপাতালের ব্যবস্থাপনা কমিটি অসৎ উদ্দেশ্যে আমাদের বেতনের ২৫ ভাগ কেটে নিচ্ছে। দিনের পর দিন তাদের কাছে বলা হলেও তারা কোন কর্ণপাত করছেন না। দ্রুত আমরা পুর্নাঙ্গ বেতন ভাতা দেওয়ার দাবি জানাচ্ছি।
এ বিষয়ে ঝিনাইদহ ডায়াবেটিক হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মীর নাসির উদ্দিন বলেন, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ২৫ ভাগ না ১০ ভাগ কম দেওয়া হচ্ছে। করোনার কারণে আয় কমে যাওয়ায় এ সমস্যা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বেতন পুর্নাঙ্গ দেওয়া হবে।