ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন শহীদ বীজ ভান্ডারের স্বত্তাধিকারী ব্যবসায়ী শহিদুল ইসলাম। শনিবার দুপুরে নিজ বাসভবনে তিনি এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

উপস্থিত ছিলেন মদিনা বীজ ভান্ডারের মালিক আবু তাহের ও হাসান বীজ ভান্ডারের মালিক হাসান আহমেদসহ অন্যান্য ব্যবসায়ীগণ।

এ সময় তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন দীর্ঘদিন ধরে সুনামের সাথে আমি ঝিনাইদহে নানা ধরনের বীজ ব্যবসা করে আসছি। এরই অংশ হিসাবে চলতি মৌসুমে ৬টি উপজেলায় ধানের বীজ বিক্রি করা হয়েছে।

হঠাৎ করে হরিনাকুন্ডু উপজেলার হকিমপুর গ্রামের আজিজার মন্ডলসহ ৭জন কৃষক ভোক্তা অধিকার সংরক্ষণে অভিযোগ করেন। এরপর থেকে ভোক্তা অধিকার সংরক্ষণের ঝিনাইদহ জেলার সহকারী পরিচালক সুচন্দন মন্ডল মাঝে মাঝে একা একা আমার ব্যবসা প্রতিষ্ঠানে এসে নানা রকম প্রশ্ন, হুমকি ও দেখা করার কথা বলে যান।

আমিও একা তার সাথে দেখা না করে একজন উকিলও নিয়োগ করি। এতে করে তিনি আমার উপর আরো ক্ষিপ্ত হয়ে কোন কিছুর তোয়াক্কা না করে সম্পূর্ন আক্রোশ মুলক,ক্ষমতার অপব্যবহার ও অন্যায়ভাবে ২লাখ ২৯হাজার টাকা জরিমানা আদায় করেন।

আমার প্রতিষ্ঠানে প্রতিটি ১০ কেজি ধান বীজ বস্তার সাথে একটি হলুদ ট্যাগ থাকে। যাতে করে বীজ পরীক্ষার তারিখ,জাতের নাম,মেয়াদ ও গুনগত মান সম্পর্কে স্পষ্ট উল্লেখ ছিল।

কিন্তু কৌশলে কৃষকগণ ট্যাগ না দেখিয়ে অভিযোগ দায়ের করে যা প্রতারণার নামান্তর। পরে জরিমানা নেওয়া ওইসব কৃষকের জমিতে আমি গিয়ে দেখতে পায় ধানে এখন গজগজে থোড় ও ধানের গঠন খুব ভাল হয়েছে। বিষয়টি প্রশাসনের উদ্ধর্তন কর্তৃপক্ষের কাছে সুষ্ঠ তদন্তে দাবী জানান ভুক্তভোগী ব্যবসায়ী।

এবিষয়ে ঝিনাইদহ ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সুচন্দন মন্ডলের মোবাইল ফোনে একাধিক কল দিলেও তাকে পাওয়া যায়নি।