ঝিনাইদহে সাদা এলইডি লাইট বন্ধে ট্রাফিক পুলিশের অভিযান

ঝিনাইদহে ও শৈলকুপায় ইজিবাইক ও মোটরসাইকেলে সাদা এলইডি লাইট ব্যবহার বন্ধে বিশেষ অভিযান চালিয়েছে ট্রাফিক পুলিশ।এসময় তিন শতাধিক ইজিবাইক ও মোটরসাইকেল থেকে এলইডি লাইট খুলে নেওয়া হয়।

মঙ্গলবার দিবাগত রাতে এ অভিযানে নেতৃত্ব দেন ট্রাফিক ইন্সপেক্টর সালাহ উদ্দিন, গৌরাঙ্গপালসহ অন্যান্য ট্রাফিক পুলিশের কর্মকর্তারা।

ট্রাফিক সার্জেন্ট কনক হালদার জানান, রাতে শহরের বিভিন্ন সড়কে ইজিবাইকে এলইডি লাইট লাগিয়ে চলাচল করে। এতে সাধারণ মানুষ ও পথচারীরা লাইটের আলোর কারণে দুর্ঘটনায় পড়ে। আইনগত নিষিদ্ধ এই এলইডি লাইট বন্ধে পুলিশ অভিযান পরিচালনা করেছে। শহর থেকে প্রায় দুই শতাধিক ইজিবাইজ ও মোটরসাইকেল থেকে লাইট অপসারণ করা হয়েছে। তিনি জানান, এ অভিযান অব্যাহত থাকবে।

অপর একটি অভিযানে বুধবার দুপুরে জেলার শৈলকুপা উপজেলায় এ অভিযান পরিচালনা করেন ঝিনাইদহের ট্রাফিক ইন্সপেক্টর কাজী হাসানুজ্জামান। শৈলকুপা পৌর এলাকার কবিরপুরসহ গুরুত্বপূর্ণ মোড় ও প্রধান প্রধান সড়কে দিনব্যাপী এ অভিযান পরিচালিত হয়।

ঝিনাইদহের ট্রাফিক ইন্সপেক্টর কাজী হাসানুজ্জামান জানান, জেলা পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশনা মোতাবেক জেলাব্যাপী এ অভিযান চলমান রয়েছে।

অভিযানে অংশ নেন ট্রাফিক ইন্সপেক্টর মাজহারুল ইসলাম, টিআই নুরুল ইসলাম, ইমরান হোসেন, সাদ্দাম হোসেন ও শৈলকুপা থানার পুলিশের এসআই হারুন অর রশিদ চৌধুরী।

মেপ্র/ আরপি