ঝিনাইদহে স্ত্রী’র কিডনিতে রক্ষা পেল স্বামীর প্রাণ

বাঙ্গালী মেয়েদের স্বামীর প্রতি ভালবাসা অসীম তা প্রমাণ করলো ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার হরিশপুর গ্রামের গৃহবধু সেতু খাতুন। কিডনি আক্রান্ত মৃত্যুপথ যাত্রী স্বামীকে একটি কিডনি দিয়েছেন তিনি। বর্তমানে তারা ঢাকার শ্যামলী সিকেডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জানা যায়, হরিশপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে আনসার সদস্য রাশিদুল ইসলাম ৩ মাস পূর্বে অসুস্থ হয়ে পড়েন। খুলনার একটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে তার দুইটি কিডনিই বিকল হয়ে পড়েছে বলে জানায় চিকিৎসকরা এবং দ্রুত কিডনি প্রতিস্থাপন করতে বলে। রাশিদুলের মধ্যবিত্ত পরিবারের পক্ষে কিডনি কিনে তা প্রতিস্থাপন করার খরচ জোগানো সম্ভব নয় বলে হতাশায় পড়েন তার পরিবার।

ভাগ্যক্রমে রাশিদুলের সঙ্গে তার স্ত্রীর কিডনি মিলে যায়। ভালোবাসার মানুষটিকে বাঁচাতে কিডনি দিতে রাজি হন স্ত্রী সেতু খাতুন। গত ১২ নভেম্বর রাজধানীর শ্যামলী ৩ নং সড়কের সিকেডি কিডনি হাসপাতালে তাদের অপারেশন করা হয়। ওই দিন বিকাল ৪ টার দিকে অপারেশন শুরু হয়ে রাত ৯ টায় সফল ভাবে অপারেশন শেষ হয়। বর্তমানে স্বামী ও স্ত্রী দুইজনই সুস্থ্য আছে।

মোবাইলে স্ত্রী সেতু খাতুনের সাথে কথা হলে তিনি বলেন, পারিবারিকভাবে বিয়ে হয়েছে আমাদের। আমাদের ভালোবাসা আর ২ বছরের ছেলে সন্তানের মুখের দিকে চেয়ে আমি তাকে কিডনি দিয়েছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমরা যেন সুস্থ্য থাকি।

উল্লেখ্য, ৩ বছর আগে পারিবারিক ভাবে ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার হরিশপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে রাশিদুলের সাথে কুষ্টিয়া সদর উপজেলার হাতিভাঙ্গা গ্রামের হাবিবুর রহমানের মেয়ে সেতু খাতুনের বিয়ে হয়।