ঝিনাইদহ ইসলামিক ফাউডেশনে’র উদ্যোগে সরকারি যাকাত ফান্ড ও কল্যাণ ট্রাষ্টের চেক বিতরণ

ঝিনাইদহ ইসলামিক ফাউডেশন ঝিনাইদহ শাখা’র উদ্যোগ ২৪ জুন সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২০২০-২১ অর্থ বছরে সরকারি যাকাত ফান্ড ও ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্টের চেক দূস্থ অসহায় ও অসচ্ছল ইমাম এবং মুয়াজ্জিনদের মাঝে বিতরণ করা হয়েছে। চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার শাখার উপপরিচালক, মোঃ ইয়ারুল ইসলাম , অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোঃ সেলিম রেজা, , ভুটিয়ারগাতি আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ আবুবকর ছিদ্দীক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উপপরিচালক মোঃ আব্দুল হামিদ খান।

সরকারী যাকাত ফান্ড থেকে বরাদ্দকৃত ৩,৯৪,৪৩৪/- টাকা যাকাতের নির্ধারিত খাতে ঝিনাইদহ জেলার প্রতিটি পৌরসভা ও ইউনিয়নে ১জন করে মোট ৮৩ জন দুস্থ ও অসহায়দের মধ্যে বিতরণ করা হয়। এ ছাড়াও ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্টের প্রতি উপজেলা থেকে ২জন করে ৬ উপজেলায় মোট ১২ জনকে সুদমুক্ত ঋণ বাবদ ১,৪৪,০০০/- টাকা ও আর্থিক সাহায্য প্রতি উপজেলা থেকে ৯ জন করে মোট ৫৪ জনকে ২,১৬,০০০/- টাকাসহ সবর্মোট ৭,৫৪,৪৩৪/- টাকা স্বাবলম্বী হওয়ার জন্য চেক প্রদান করা হয়।