ঝিনাইদহ জেলাতে আইসিইউ দাবিতে মানববন্ধন

শহরের কেন্দ্রবিন্দু পায়রা চত্ত্বরে করোনা মহামারীকালে স্বাস্থ্যসেবার উন্নয়ন এবং আইসিইউ এর দাবীতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়। রোববার সেচ্ছাসেবী সংগঠন করোনা স্কোয়াড এর আয়োজনে মানববন্ধনে অংশ নেয় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ ঝিনাইদহের সচেতন জনসাধারণ।

বক্তারা তাদের বক্তব্যে ঝিনাইদহের হাসপাতাল গুলোতে দীর্ঘদিন ধরে সুষ্ঠু সাস্থ্যসেবা না পাওয়া, প্রয়োজনীয় উন্নত চিকিৎসা সরঞ্জামের অপ্রতুলতা সহ দীর্ঘ একবছরের বেশি সময় ধরে চলতে থাকা কোভিড- ১৯ এ আক্রান্তদের চিকিৎসায় আইসিইউ ব্যবস্থা ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন। করোনা স্কোয়াডের অন্যতম সদস্য তানভীর আহমেদ অভি বলেন,  আমাদের ঝিনাইদহ জেলায় মোট উপজেলা ৬ টি, এখানকার জনসংখ্যা ১৭,৭১,৩০৪। অথচ এত বিশাল জনগোষ্ঠীর জন্য নেই কোনো আইসিইউ ব্যবস্থা।রোগী একটু খারাপ হলে রোগীকে ফরিদপুর অথবা ঢাকা ট্রান্সফার করার প্রবণতা। তবে আশার কথা এই যে বর্তমান ঝিনাইদহ হাসপাতালে এক ঝাঁক তরুণ এবং মেধাবী চিকিৎসক আছেন, কিন্তু নেই কোন উন্নত চিকিৎসা সরঞ্জাম যার কারণে উনাদের সীমাবদ্ধতা থেকেই যাচ্ছে।

পিকুল হোসেন বলেন এই করোনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে গেল একটা হাসপাতালে আইসিইউ কতটা প্রয়োজনীয়।অনতি বিলম্বে ঝিনাইদহ সহ বাংলাদেশের প্রতিটি জেলায় প্রয়োজনীয় সংখ্যক আইসিইউ স্থাপনের জোর দাবী জানাই। এছাড়া মানববন্ধনে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা নাট্য সমন্বয় পরিষদের সভাপতি রুবেল পারভেজ, সাংস্কৃতিক নেতৃত্ব ইকরামুল হক লিকু ,শাহিনুর রহমান লিটন,মুহিব জোয়ারদার, নিরাপদ সড়ক বাস্তবায়ন পরিষদ।

মানবতার ফেরিওয়ালা খ্যাত তারেক মাহমুদ জয়, জাতিয় বিশ্ববিদ্যালয় ছাত্র সংঘ (নুসা)নিসাত আল মামুন তিসান,রাব্বী ইমু নাহিদ মিশন হাসিব সুমন্ত তাসলিমা প্রমুখ। উল্লেখ্য করোনা সচেতনতায় গত বছরের মার্চ মাস থেকে নানা ভাবে মানুষের পাশে থেকে সহযোগিতা করে আসছে ঝিনাইদহের সংগঠন করোনা স্কোয়াড।