ঝিনাইদহ তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ

ঝিনাইদহ তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং আত্মহত্যা, বাল্যবিবাহ ও মাদকাসক্তি প্রতিরোধে জনগণকে সচেতন ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে জেলা তথ্য অফিস ঝিনাইদহ এর আয়োজনে হরিণাকুন্ডু উপজেলার সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়।

হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত এ নারী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরিক্ষত মহিলা আসন-৩২৭ এর জাতীয় সংসদ সদস্য খালেদা খানম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিণাকুন্ডু উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসাইন, ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা, রঘুনাথপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বশির উদ্দীন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম আবদুর রহমান। জেলা তথ্য অফিসার মোঃ আবুবকর সিদ্দীক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পাশাপাশি বাল্যবিবাহ ও আত্মহত্যা প্রতিরোধের গুরুত্ব তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদ সদস্য খালেদা খানম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল বলেই আমরা আজ উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখছি। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন সেটিকে দ্র্বুার গতিতে বাস্তবায়ন করে চলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদেশের নারী সমাজের সার্বিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানাবিধ যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি বক্তব্যে বিভিন্ন ক্ষেত্রে সরকারের সাফল্য তুলে ধরেন।

অন্যান্যের মধ্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা বক্তব্য প্রদান করেন। এ নারী সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার দেড় শতাধিক নারী অংশগ্রহণ করেন।