ঝিনাইদহ তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ

শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে উদ্ভাবনীমূলক প্রচার কর্মসূচির আওতায় ঝিনাইদহ জেলা তথ্য অফিসের আয়োজনে কালীগঞ্জ উপজেলার দুলাল মুন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মহিলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ আনোয়ারুল আজীম (আনার)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ রিয়াজুল আলম খান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ তাসলিমা বেগম ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ মাজেদুর রহমান। জেলা তথ্য অফিসার মোঃ আবুবকর সিদ্দীক অনুষ্ঠানের উদ্দেশ্য ও প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের গুরুত্ব তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম (আনার) বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন। বিশেষ করে প্রান্তিক পর্যায়ের দরিদ্র-অসহায় মানুষের ভাগ্য উন্নয়নে তিনি নানামূখী উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর মস্তিস্কপ্রসূত আমার বাড়ি আমার খামার, আশ্রয়ন, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, ঘরে ঘরে বিদ্যুৎ, নারীর ক্ষমতায়ন, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা উদ্যোগসমূহ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি প্রধানমন্ত্রী ঘোষিত উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান। এছাড়া বাল্যবিবাহ ও আত্মহত্যা প্রতিরোধে সকলকে সোচ্চার হওয়ার জন্য অনুরোধ জানান।

অন্যান্যের মধ্যে দুলাল মুন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিহার সুলতানা বক্তব্য প্রদান করেন। এ মহিলা সমাবেশ বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক মহিলা অংশগ্রহণ করেন।