টাইম আউট হয়ে রাগে হেলমেট ছুঁড়ে মারলেন ম্যাথুস

টাইম আউট হয়ে রাগে হেলমেট ছুঁড়ে মারলেন ম্যাথুস

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচে ঘটেছে এক নাটকীয় ঘটনা। টাইম আউট হয়েছেন লঙ্কান ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুস। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাটার হিসেবে টাইম আউট হলেন তিনি। এমন আউট মেনে নিতে পারেননি এই লঙ্কান ব্যাটার। আউটের পর রেগে হেলমেট ছুঁড়ে মেরেছেন ম্যাথুস, পেতে পারেন শাস্তি।

আউট হয়ে মাঠ ছাড়ার সময় সেই হেলমেট রাগে ক্ষোভে ছুড়ে মারেন ম্যাথুস। পরবর্তীতে কোচের সঙ্গে অনেকক্ষণ ধরেই আলোচনা করতে দেখা যায় তাকে। এমনকী সাকিবের সঙ্গেও তর্কে জড়াতে দেখা যায়। খেলা চলাকালে হেলমেট ছুড়ে ফেলার কারণে আচরণবিধি ভঙ্গের দায়ে শাস্তি পেতে পারেন ম্যাথুস।

যে হেলমেট নিয়ে খেলতে নেমেছিলেন সেটিতে নিরাপদ বোধ করছিলেন না ম্যাথুস। পরে নতুন আরেকটি হেলমেট নিয়ে আসা হয়। সেটিতেও ছিল সমস্যা। তাই আবারো হেলমেট পরিবর্তন করতে চান ম্যাথুস।

কিন্তু ততক্ষণে ২ মিনিট পার হয়ে যায়। টাইম আউটের আবেদন করেন সাকিব। আর তাতে নিয়ম অনুযায়ী আউট দেন আম্পায়ার। আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবার ঘটল এমন ঘটনা। তবে ঘরোয়া ক্রিকেটে এর আগে ৬ বার টাইম আউট হয়েছেন ব্যাটাররা।

এমসিসির আইনের ৪০.১.১ নম্বর ধারা অনুযায়ী, একজন ব্যাটার আউট হয়ে যাওয়ার পর ২ মিনিটের মধ্যে পরবর্তী ব্যাটারকে খেলার জন্য প্রস্তুত হতে হবে। কিন্তু ম্যাথুস সেটি হতে পারেননি। আর তাই বাংলাদেশের আবেদনের প্রেক্ষিতে টাইম আউট হন ম্যাথুস।

সূত্র: ইত্তেফাক