টুইটারে একসঙ্গে দেওয়া যাবে ছবি, ভিডিও ও জিআইএফ

ব্যবহারকারীদের দীর্ঘদিনের দাবি মেনে একই টুইটে (টুইটারে দেওয়া বার্তা) ছবি, ভিডিও ও জিআইএফ পাঠানোর সুযোগ চালু করেছে খুদে ব্লগ লেখার সাইট টুইটার।

‘মিক্সড মিডিয়া’ নামের এ সুবিধা কাজে লাগিয়ে ব্যবহারকারীরা চাইলেই বার্তার সঙ্গে পছন্দের ছবি, ভিডিও ও জিআইএফ যুক্ত করে পাঠাতে পারবেন। টুইটের ওপরে নিচে আলাদাভাবে দেখা যাওয়ায় অন্যরাও স্বচ্ছন্দে ছবি, ভিডিও ও জিআইএফগুলো দেখতে পারবেন।

‘মিক্সড মিডিয়া’ সুবিধার ব্যবহার পদ্ধতিও বেশ সহজ। টুইট লেখার পর মিডিয়া বা জিআইএফ আইকনের মাধ্যমে পছন্দের ছবি, ভিডিও এবং জিআইএফ নির্বাচন করে আগের মতো টুইট পোস্ট করা যাবে। আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা সব যন্ত্রে এ সুবিধা পাওয়া যাবে।

টুইটার জানিয়েছে, একাধিক ফরম্যাটের ফাইল বিনিময়ের মাধ্যমে ব্যবহারকারীরা একই টুইটে সহজে মনোভাব প্রকাশ করতে পারবেন। ফলে ২৮০ অক্ষরের মধ্যে বার্তা লেখার সীমাবদ্ধতা অনেকাংশেই দূর হবে। এক টুইটে সর্বোচ্চ চারটি ছবি, ভিডিও এবং জিআইএফ যুক্ত করা যাবে।

এত দিন ছবি বা ভিডিও পোস্ট করার জন্য টুইটারে আলাদাভাবে টুইট পাঠাতে হতো। ফলে একই বিষয়ে একাধিক টুইট লিখতে বা পড়তে অনেকেই বিরক্ত হতেন। নতুন এ সুবিধা চালুর ফলে খুদে ব্লগ লেখার সাইটটিতে ফেসবুকের আদলেই বিস্তারিতভাবে মনের ভাব প্রকাশ করা যাবে।
সূত্র: দ্য ভার্জ