ট্রিপল অটোফোকাস ক্যামেরার ‘প্রিমো এইচ৯ প্রো’

সাশ্রয়ী দামে অত্যাধুনিক ফিচারের নতুন স্মার্টফোন দেশীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান। ‘প্রিমো এইচ৯ প্রো’ মডেলের ওই ফোনটিতে ব্যবহৃত হয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম।

 

 

প্রতিষ্ঠানটির মোবাইলের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, আমাদের লক্ষ্য দেশীয় ক্রেতাদের হাতে সাশ্রয়ী দামে অত্যাধুনিক ফিচারের ফোন তুলে দেয়া। যার ফলে ‘প্রিমো এইচ৯ প্রো’ বাজারে ছাড়া হয়েছে। কনফিগারেশনের দিক থেকে এটি মিড লেভেলের ফোন হলেও দামের দিক থেকে এন্ট্রি লেভেলের ফোনগুলোর চেয়েও অনেক সাশ্রয়ী।

 

ফোনটির দাম ৯ হাজার ৪৯৯ টাকা; কিন্তু প্রি-বুকে ১০০০ টাকা ছাড় দেয়া হচ্ছে। ফলে এর দাম পড়বে ৮ হাজার ৪৯৯ টাকা। ক্রেতারা ঘরে বসেই অনলাইনে ই-প্লাজা থেকে ফোনটির প্রি-বুক দিতে পারবেন। স্মার্টফোনটিতে রয়েছে ৬.১ ইঞ্চির ইন-সেল এইচডি প্লাস ১৯:৯ রেশিওর ইউ-নচ আইপিএস ডিসপ্লে।

 

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনটির উচ্চগতি নিশ্চিত করতে রয়েছে ১.৮ গিগাহার্টজ গতির ১২ ন্যানোমিটার হেলিও এ২০ প্রসেসর। উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে ব্যবহৃত হয়েছে পাওয়ার ভিআর জিই৮৩০০ গ্রাফিক্স। ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। স্মার্টফোনটির পেছনে রয়েছে ট্রিপল অটোফোকাস ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সূত্র-যুগান্তর