ঠিকাদারের মামলায় দূর্ভোগে গাংনীর লক্ষাধিক মানুষ

একটি মামলার কারণে মেহেরপুরের গাংনীর তিনটা গুরুত্বপূর্ন সড়ক সংস্কার কাজ বন্ধ রয়েছে কয়েক বছর। সড়ক গুলো চলাচলে অনুপযোগী হওয়ার কারনে লক্ষাধিক মানুষ চরম দূর্ভোগে পড়েছে।

বামুন্দী-কাজিপুর, কাজিপুর নওদাপাড়া, আকুবপুর মোহাম্মদপুর হয়ে গোয়াল গ্রাম পর্যন্ত এই তিনটি সড়ক ঠিকাদারের মামলার কারনে দীর্ঘ কয়েক বছর সংস্কার কাজ বন্ধ রয়েছে। দ্রত সময়ের মধ্যে মামলার নিস্পতি করে সড়ক সংস্কারের দাবি করেছে ভুক্তভুগীরা।

স্থানীয়রা জানিয়েছে, এই তিনটি গুরুত্বপূর্ন সড়ক খানাখন্দে পরিনত হওয়ায় প্রতিনিয়ত বাস ট্রাক ইজিবাইক মটরসাইকেল উল্টে পঙ্গুত্ব বরণ করেছে অনেকেই। ভাঙ্গাচোরা রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে যানবাহন বিকল হয়ে পড়ছে। সড়ক দিয়ে চলাচল কষ্ট সাধ্য হয়েছে পড়েছে এলাকাবাসির। বার বার আশ্বাস দিলেও মামলা নিস্পত্তি না হওয়া ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসি।

গাংনী উপজেলা প্রকৌশলীর দপ্তর থেকে জানা গেছে, প্রায় ২ বছর পূর্বে বামুন্দী কাজিপুর সড়ক ১ কোটি ৫ লক্ষ,মোহাম্মদপুর-গোয়াল গ্রাম ১ কোটি ১৩ লক্ষ ও নওদাপাড়া-কাজিপুর সড় প্রায় ৩ কোটি টাকার টেন্ডার হলেও কাজ বুঝিয়ে না দেওয়ার কারনে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার জাকা মোল্লা নামের এক ঠিকাদার হাইকোর্টে একটি মামলা দায়ের করে। মামলার কারনে সড়ক গুলোর সংস্কার কাজ বন্ধ রয়েছে।

গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখ জানান, মামলাটি দ্রত সময়ের মধ্যে নিস্পত্তি করার চেষ্টা চলছে। মামলা নিস্পত্তি হওয়ার সাথে সাথেই রাস্তা সংস্কার করার ব্যপারে ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয়রা জানান, এই তিনটি সড়ক দিয়ে ঢাকার সাথে সরাসরি কৃষি পন্য পরিবহন করা হয়। স্কুলের শিক্ষার্থীরাও চলাচলে বিপাকে পড়েছে। বর্তমানে রাস্তা তিনটি চলচল অনুপোযুগী হয়ে পড়ায় এ এলাকায় ব্যবসা বানিজ্য ধস নেমেছে।

এ বিষয়ে কথা বলতে ঠিকাদার জাকা মোল্লার ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে তিনি রিসিভ করেনি।