ডিসেম্বর মাসসেরা প্যাট কামিন্স

ডিসেম্বর মাসসেরা প্যাট কামিন্স

ডিসেম্বর মাসসেরা দৌড়ে বাংলাদেশ দলের স্পিনার তাইজুল ইসলাম এবং নিউজিল্যান্ড দলের অলরাউন্ডার গ্লেন ফিলিপসকে পেছনে ফেলে মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স। সেই সঙ্গে ক্যারিয়ারে প্রথম বারের মতো মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হন এই অজি অধিনায়ক।

গেল মাসে প্যাট কামিন্সের নেতৃত্বে ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে সবগুলো ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। সেই সিরিজে বল হাতে উজ্জ্বল ছিল এই অজি অধিনায়ক। সফরকারী পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে ১৩ উইকেট শিকার করেন তিনি। প্রথম ম্যাচে ৩ উইকেট এবং দ্বিতীয় ম্যাচে দুই ইনিংসে শিকার করেন ১০ উইকেট। দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ৪৮ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন এবং দ্বিতীয় ইনিংসে ৪৯ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট।

এছাড়াও সেই সিরিজের মধ্য দিয়ে টেস্ট ক্যারিয়ারে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন অজি বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ডিসেম্বর মাসসেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে অস্ট্রেলিয়ার এই অধিনায়ক বলেন, ‘সব সংস্করণে এ বছরটা আমাদের দারুণ কেটেছে। পাকিস্তানের মতো বড় দলের সঙ্গে সিরিজ জিতে শেষটাও ভালো হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত এই গ্রীষ্মের পারফরম্যান্সে আমরা সন্তুষ্ট। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের ভালো কিছু করার জন্য অপেক্ষায় আছি।’

সূত্র: ইত্তেফাক