ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান অব্যাহত রাখতে হবে

ডেঙ্গু বিরোধী অভিযান একদিনের নয়, শহর এবং গ্রামে সমানভাবে বাড়ি ও কর্মন্থলের আশে পাশে পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান অব্যাহত রাখতে হবে। এটি একদিনের কাজ নয়। প্রতিদিন অব্যাহত রাখতে হবে।

গতকাল কুষ্টিয়া হাই স্কুল হলরুমে প্রত্যয় যুব সংঘের আয়োজনে ডেঙ্গু বিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন একথা বলেন। তিনি আরো বলেন, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের বাড়ির ছাদ এবং আশে পাশে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। বিশেষ করে ফুলের টব, প্লাস্টিকের পরিত্যক্ত পাত্র, ভাঙা হাড়ি-পাতিল, টিনের কৌটা, গাড়ির পরিত্যাক্ত টায়ার, ভাঙা কলস, ড্রাম, নারিকেল ও ডাবের খোসা বা মালা, ফাস্ট ফুডের কন্টেননার, এসি ও ফ্রিজের তলা যে সব স্থানে মশা জন্মায় সেইসব স্থানে পানি জমতে দেবেন না। বাড়ির ভেতর, আশে পাশে ও আঙিনা পরিস্কার রাখুন। দিনে অথবা রাতে ঘুমানোর সময় মশারী ব্যবহার করুন।

প্রত্যয় যুব সংঘের সভাপতি এস এম সুমনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আজাদুর রহমান, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, কুষ্টিয়া হাই স্কুলের প্রধান শিক্ষক খলিলুর রহমান, সহকারি প্রধান শিক্ষক শাবানা ইয়াসমিন, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক জামিল হাসান খান খোকন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কনক চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রত্যয় যুব সংঘের সাধারণ সম্পাদক তামজিদ বিশ্বাস তনু, অর্থ সম্পাদক সজিবুল ইসলাম, সদস্য মিলিনা খাতুন, হাবিবুর রহমান রাব্বি, নাইম ইসলাম, কাউসার আলী, বায়েজীদ ইসলাম সহ অন্যান্য সকল সদস্যবৃন্দ।

মেপ্র/ নিজস্ব প্রতিনিধি