ডোপ টেস্ট: এবার চাকরিচ্যুত হলেন সার্জেন্ট আতাউর

মাদক সেবনের দায়ে নওগাঁয় কর্মরত সার্জেন্ট আতাউর রহমানকে চাকরিচ্যুত করা হয়েছে। ডোপ টেস্টে ধরা ঝেয়ে জেলার মধ্যে তিনি প্রথম কর্মকর্তা হিসেবে চাকরি হারালেন। গত মঙ্গলবার (৫ জানুয়ারি) তাকে চাকরিচ্যুত করা হয় বলে জানা গেছে।

নওগাঁ পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, সম্প্রতি সার্জেন্ট আতাউর রহমানের ডোপ টেস্ট করা হলে ফলাফল পজিটিভ আসে। এরপর তাকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। মঙ্গলবার (৫ জানুয়ারি) তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ সদস্যদের মধ্যে কেউ যদি মাদকসেবন করে থাকে এজন্য আমরা নিয়মিত ডোপ টেস্ট করে থাকি। এ পর্যন্ত ডোপ টেস্টে একজনের পজিটিভ এসেছে। আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করেছি। প্রায় তিন মাস আগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিয়ে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এর আগে, এর আগে ঢাকা মহানগরের পল্লবী থানার এক পুলিশ সদস্যকে মাদকসেবনের দায়ে চাকরিচ্যুত করা হয়েছে। গত মঙ্গলবার দিনভর পল্লবী থানায় এ নিয়ে বেশ আলোচনা ছিল। চাকরিচ্যুত ওই পুলিশ সদস্যের নাম আরিফ হোসেন মল্লিক। তিনি পল্লবী থানায় এসআই পদে কর্মরত ছিলেন।

উল্লেখ্য, সরকারি চাকরিতে চূড়ান্ত নিয়োগের আগে স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে এখন ডোপ (মাদকদ্রব্য) টেস্টও শুরু হয়েছে। পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর ক্ষেত্রে বিষয়টি আরও গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।