ড. কামাল হোসেন সীমা ছাড়িয়ে গেছেন: ওবায়দুল কাদের

সরকারকে নিয়ে প্রবীণ রাজনীতিক ড. কামাল হোসেনের উক্তিকে আপত্তিকর ও রাস্তার ভাষা বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ড. কামাল হোসেন সরকারকে লাথি মেরে উচ্ছেদ করার কথা বলেছেন। এটা গণতন্ত্রের ভাষা হতে পারে না। এটা রাস্তার ভাষা। তার মতো ব্যক্তি কি করে এমন ভাষায় কথা বলেন? তিনি সীমা ছাড়িয়ে গেছেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতু নির্মাণ ও পুরান তিনটি সেতুর পুনর্বাসন প্রকল্পের উদ্বোধন উপলক্ষে রোববার দুপুরে সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে বিএনপি আন্দোলনের নামে আবার জ্বালাও-পোড়াওয়ের পথে হাঁটতে চায়। তবে স্পষ্ট করে বলতে চাই, জ্বালাও-পোড়াও কিংবা সহিংসতা সৃষ্টির চেষ্টা করা হলে আইনশৃঙ্খলা বাহিনী উপযুক্ত জবাব দেবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে তিনি বলেন, এটা কোনো রাজনৈতিক মামলা নয়। তার বিরুদ্ধে মামলা বর্তমান সরকার করেনি। ওই মামলা তত্ত্বাবধায়ক সরকারের আমলের। তাই তাকে রাজনৈতিকভাবে মুক্ত করার সুযোগ নেই। বিষয়টি আদালতের ব্যাপার। আর এ মামলা বিলম্বের জন্য বিএনপি নিজেরাই দায়ী।

সেতুমন্ত্রী বলেন, দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনার অংশ হিসেবে কাঁচপুর, মেঘনা ও গোমতী (দ্বিতীয়) তিনটি সেতু জাপানের সহায়তায় আধুনিক ও যুগোপযোগী করে চার লেন করা হয়েছে। জাইকা আজ সেতু তিনটি আমাদের কাছে হস্তান্তর করল। সেতু তিনটির কাজ নির্ধারিত সময়ের ৬ মাস আগে সম্পন্ন করায় ১ হাজার ৩৮৮ কোটি টাকা ব্যয় কম হওয়ায় জাপান সরকারকে ধন্যবাদ জানাই। এ তিনটি সেতু নির্মাণের দৃষ্টান্ত দেশের সড়ক পরিবহন ও সেতু বিভাগের সব প্রকৌশলী ও ঠিকাদারদের জন্য শিক্ষণীয় ও অনুকরণীয় হয়ে থাকবে। অনুষ্ঠানে স্থানীয় প্রশাসন ও সওজের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সুত্র-যুগান্তর

আরো পড়ুন-সিঙ্গাপুরে এক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত