তথ্যদাতাদের তথ্য গোপন রেখে পুলিশ কাজ করে যাবেঃ এসএম মুরাদ আলী

পুলিশের সবথেকে বড় সোর্স হলো সাধারন জনগন।জনগনের সঠিক তথ্যের উপর ভিত্তি করেই পুলিশ কাজ করে।একটা থানার আওতাধীন অনেক সমস্যা থেকে থাকে যা আমরা সকল কিছু জানতে পারি না। তাই সব সময় আপনাদের সহযোগীতা প্রয়োজন। আপনাদের এলাকার যে কোন ঘটনার সঠিক তথ্য পুলিশকে দেবেন। আপনাদেন পরিচয় গোপন রেখে পুলিশ কাজ করে যাবে।

রবিবার বেলা সাড়ে এগারোটার দিকে
মুজিবনগর দারিয়াপুরে বিট পুলিশিং এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত জনগনের সামনে এ সকল কথা বলেন পুলিশ সুপার এসএম মুরাদ আলী।

বিট পুলিশিং এর বিষয়ে পুলিশ সুপার বলেন,একটা গ্রন্থ এলাকা নিয়ে একটি থানা গঠিত হয়।সাধারন জনগনকে যে কোন ধরনের সেবা নিতে কষ্ট করে থানায় যেতে হয়। আর যেন কাউকে থানায় যেতে না হয় তাই সকলের দাড় গোড়ায় সেবা পৌছে দিতে আমরা উপজেলার প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং এর উদ্যেগ। আপনারা যে কোন ধরনের ছোট খাটো সমস্যা এই বিট পুলিশিং এর কার্যলয় থেকে সমাধান করতে পারবেন।
এছাড়া আপনার জানেন মেহেরপুর জেলায় ইতিমধ্যে অনেকটা মাদক নির্মূলে চলে এসেছি।
আমরা মাদকাশক্তদের সনাক্ত করন করার জন্য কিট নিয়ে আসার ব্যাবস্থা করছি। কিট আসলে পুলিশের ভিতর যারা মাদকাশক্ত আছে আমরা প্রথমত সেই পুলিশ সদস্যদের দিয়ে অভিযান শুরু করবো। আর যদি কেউ মাদকাশক্ত সনাক্তকরন হয় তাহলে তাকে আইনের আওতায় নিয়ে এসে তাকে চাকুরী থেকে বাদ দেওয়ার সকল ব্যাবস্থা গ্রহন করবো।
এছাড়া আপনারা যদি পুলিশকে সহযোগীতা করেন আমি কথা দিচ্ছি আগামী ডিসেম্বরের মধ্যে মেহেরপুর জেলাকে মাদকমুক্ত করবো।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম বলেন,বিট পুলিশিং এর মূল উদ্যেশ্য হলো সকল ধরনের সেবা আপনাদের দাড় গোড়ায় পৌছে দেওয়া।আপনারা জানেন ইতিমধ্যে বিভিন্ন থানায় অনলাইনের মাধ্যেমে সেবা চালু হয়েছে। আপনার উপজেলাতেও এই সেবাটি চালু হলে জিডি ও পুলিশ ক্লিয়ারেন্স আপনারা অনলাইনের মাধ্যেমে করতে পারবেন। এতে করে পুলিশের প্রতি জনগনের ভিতি,বিভ্রান্তি ও নিতিবাচক যে ধারনা সেই ধারনা আর তৈরি হবে না।
তিনি বলেন, জাতির যে কোন ধরনের সংকটকালে সবার আগে পুলিশ এগিয়ে আসে।জঙ্গিবাদ নির্মূলে পুলিশের কৃতিত্ব ছিলো বেশি।
আপনারা একটা জিনিস লক্ষ করেছেন হয়তো, বর্তমানে করোনা ভাইরাস বাংলাদেশে ভয়বহ আকারে ধারন করেছে। ইতিমধ্যে আপনারা টেলিভিশনে দেখেছেন করোনায় মৃত্যু হওয়ার কারনে ছেলে মাকে রেখে পালিয়ে গিয়েছে, ভাই বোনকে ফেলে পালিয়েছে। কিন্তু পুলিশ কখনো তাদের রেখে পিছু পা হয়নি।
পুলিশ সব সময় সাধারন জনগনের পাশে রয়েছে আগামীতেও থাকবে।

বিট পুলিশিং উদ্বোধনী অনুষ্ঠানে মুজিবনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাশেমের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলগের সভাপতি মুস্তাকিম হক খোকন,সাধারন সম্পাদক মঈনুল ইসলাম, দারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুল বারী বকুল, মুজিবনগর উপজেলা যুবমহিলালীগের সাধারন সম্পাদক তহমিনা খাতুন প্রমুখ।
অনুষ্ঠানের সনচালনায় ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান চাদু।

এর আগে অতিথিগন অনুষ্ঠানে পৌছালে মুজিবনগর থানার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
পরে পুলিশ সুপার ফিতা কেটে বিট পুলিশিং এর উদ্বোধন করে।
উল্যেখ্য, মুজিবনগর উপজেলার চার ইউনিয়েনে মোট ৫ টি বিট পুলিশিং অফিস চালু করা হবে।
যার মধ্যে আজ রবিবার ৩ টি বিট পুলিশিং অফিস এর উদ্বোধন করা হয়।