তদন্ত শুরুর আগেই হতে যাচ্ছে তদন্ত কর্মকর্তার পরিবর্তন

ঝিনাইদহের কোটচাঁদপুরে ক্লিনিকে রোগী মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির তদন্ত শুরুর আগেই পরিবর্তন হতে যাচ্ছে তদন্ত কর্মকর্তা। তদন্ত কমিটিতে পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন ঝিনাইদহের সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম ।

সম্প্রতি কোটচাঁদপুরে একটি ক্লিনিকে ডাক্তার ফাহিমের হাতে সিজারিয়ান অপারেশনে প্রসূতি মারা যায়। এ ছাড়া আরো দুইটি ক্লিনিকে ওই ডাক্তারের দ্বারা একই অপারেশন করে রোগীরা আর্থিক ভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। বিষয়টি নিয়ে বেশ কয়েকটি পত্রিকায় ধারাবাহিক ভাবে সংবাদ প্রকাশিত হয়।

এ ঘটনাটি ঝিনাইদহের সিভিল সার্জন গুরুত্বের সঙ্গে নিয়ে গেল সপ্তাহে একটি তদন্ত কমিটি গঠন করেন। যার প্রধান করেন কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদকে। এর মধ্যে স্বজন প্রীতির অভিযোগ ওঠে ডাক্তার আব্দুর রশিদের বিরুদ্ধে। বিষয়টি বিভিন্ন মাধ্যমে জানতে পেরে সিভিল সার্জন কমিটির প্রধানকে পরিবর্তনের কথা ভাবছেন বলে জানান।

কথা হয় তদন্ত কমিটির প্রধান ও কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদের সঙ্গে তিনি বলেন, আমি তদন্ত কমিটি থেকে ইস্তফা দিয়েছি।

এ ব্যাপারে ঝিনাইদহের সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম জানান, সাংবাদিকসহ অন্যান্য মাধমে জানতে পারলাম ডাক্তার আব্দুর রশিদ অভিযুক্ত ডাক্তার ফাহিমের বন্ধু। এ কারণে তদন্তে ব্যাঘাত হতে পারে, ফলে কমিটি পরিবর্তনের কথা ভাবছি।