দর্শনার আকন্দবাড়িয়ায় ডেঙ্গু জ্বরের প্রতিকার বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত

দর্শনার আকন্দবাড়িয়ায় ডেঙ্গু জ্বরের প্রতিকার বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত

দর্শনা শেখ রাসেল স্মৃতি স্কুল এ্যান্ড কলেজের উদ্দ্যোগে ডেঙ্গু জ্বরের প্রতিকার বিষয়ক সচেতনতা মূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার সকাল ৮ টা হতে সাড়ে ৯ টা পর্যন্ত এ সচেতনতা মূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সচেতনতা মূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয় চুয়াডাঙ্গা সদর উপজেলার দর্শনা থানাধীন বেগমপুর ইউনিয়নের দর্শনা আকন্দবাড়িয়া গ্রামের ফার্মপাড়া ও তামালতলা পাড়ায়।

এ সচেতনাতামূলক উঠান বৈঠকে অংশ নেয় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার সূধিসমাজের নের্তৃবৃন্দরা।
উক্ত অনুষ্ঠানে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন, শেখ রাসেল স্মৃতি স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আল মামুন, বেগমপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আমিনুল ইসলাম, শেখ রাসেল স্মৃতি স্কুল এ্যান্ড কলেজের সহকারী শিক্ষক বিদ্যুৎ হোসেন, এনামুল হক, আকন্দবাড়িয়া যুব মানবিক কল্যান সংস্থার সদস্য মুকুল হোসেন, তুষার, ফরহাদ হোসেন, প্রমুখ।

বক্তব্যে বক্তারা বলেন, ডেঙ্গুজ্বর একটি মারাত্বক প্রাণঘাতি জ্বর। ডেঙ্গুজ্বর থেকে রক্ষা পাবার একমাত্র উপায় হলো সচেতনতা। মহল্লা বাসীকে বলেন, বাড়ির আশ-পাশের আবর্জনা, আগাছা ও জমে থাকা পানি পিরিস্কার রাখতে। ডেঙ্গু মশার বিস্তার রোধে জমে থাকা পানি পরিস্কার ও আগাছা পরিস্কার করতে হবে। মশার কামড় থেকে রক্ষা পেতে দিনে অথবা রাতে ঘুমানোর সময় অবস্যই মশারি টাঙাতে হবে।

সামন্য সচেতনতায় পারে অনেক প্রিয়জনের জীবন। ডেঙ্গু মশার বিস্তার রোধে জমে থাকা পানি পরিস্কার ও পরিস্কার-পরিচ্ছন্নতার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। আয়োজিত কর্মসূচিটি গ্রামের মানুষকে সচেতন করতে বিশেষ ভুমিকা পালন করবে বলে আয়োজকদের বিশ্বাস।