দর্শনার ছটাংগা মাঠের বালি খোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান

দর্শনার ছটাংগা মাঠের বালি খোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়েছে। এসময়আদালতের উপস্থিতি টেরপেয়ে পালিয়ে গেলেন বালি খাদকেরা।

শনিবার দুপুর ১২ টার দিকে দামুড়হুদা উপজেলার দর্শনা থানাধীন দর্শনা পৌর এলাকার দক্ষিণ চাঁদপুর গ্রামের ছটাংগা মাঠের অবৈধ্যভাবে বালি উত্তোলন করছে। এমন তথ্যের ভিত্তিতে দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুদিপ্ত কুমার সিংহ নের্তৃত্বে একটি ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনায় ঘটনাস্থলে যান।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানাগেছে, শনিবার দুপুর ১২টার দিকে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসারের নিকট আসা অভিযোগের প্রেক্ষিতে উপজেলার দর্শনা পৌরসভার অধীনে দক্ষিণ চাঁদপুর গ্রামের ছটাংগা মাঠে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের অভিযোগে অভিযান পরিচালনা করা হয়। এসময় সেখানে পৌছানো মাত্র ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে  সকল শ্রমিক পালিয়ে যায়।

খোঁজ নিয়ে জানা যায় ছটেংগার মাঠে মাটি কাটা ও বালি উত্তোলনকারী ব্যক্তিরা দর্শনা পৌরসভাধীন দক্ষিণ চাঁদপুর গ্রামের কেসমত আলীর ছেলে হাসান, আবুল হোসেনের ছেলে আব্দুল ওহাব, সিরাজুল ইসলামের ছেলে শরিফুল ইসলাম, জাইদুল ও ফুলবাড়ি গ্রামের শাহিন এবং ছাব্দার।

তিনি আরো জানান, অবৈধ্যভাবে মাটি ও বালি উত্তোলন বন্ধে দর্শনার ছটাংগা মাঠে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।