দর্শনায় ওয়েভ ট্রেড ট্রেনিং এর সমাপ্তি

দর্শনায় তিন মাস ধরে মোবাইল ফোন সার্ভিসিং, সুইং মেশিন অপারেশন ও ইলেট্রিক্যাল ইন্সটানেশন এন্ড মেইন্টেনেন্স প্রশিক্ষণের সমাপনি ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

দর্শনা ওয়েভ ট্রেড ট্রেনিং সেন্টারে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় এবং ওয়েভ ফাউন্ডেশনের বাস্তবায়নে তিন মাস ব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সমাপনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়েভ ফাউন্ডেশনের সমন্বয়কারী আনিছুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা নিবার্হী অফিসার দিলারা রহমান।

তিনি দেশের বিভিন্ন জেলা থেকে আসা ৭৫জন প্রশিক্ষণার্থীদের উদ্যেশে বলেন, এখান থেকে যে প্রশিক্ষণ পেয়েছ, তোমদের বাড়ি গিয়ে চাকুরী অথবা নিজে দোকান দিয়ে উপার্জনের পথ খুঁজে নিতে হবে।

এ প্রশিক্ষণ থেকে যে শিক্ষা নিলে তা ঠিক ভাবে কাজে লাগিয়ে আয় রোজগারে ব্যবস্থা করবে। বাল্য বিবাহ বিষয়ে সচেতন থাকতে হবে, বাড়ি থেকে যদি কেউ বিয়ে দেয় তোমরা বিয়ে করবে না। প্রয়োজনে বাল্য বিবাহ বিষয়ে আন্দোলন গড়ে তুলবে। এরপর প্রশিক্ষণে অংশ গ্রহণকারীদের সাফল্য কামনা করে বক্তব্য শেষ করেন।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দর্শনা কেরু চিনিকলের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী আরিফুল ইসলাম, ডাঃ আনোয়ার হোসেন রাজিব, দর্শনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আওয়াল হোসেন, সাবেক সভাপতি মাই টিভির জেলা প্রতিনিধি ইকরামুল হক পিপুল ও হানিফ মন্ডল, ওয়েভ ফাউন্ডেশনের উপ-সমন্বকারী নজরুল ইসলাম ও আব্দুস সালাম। অনুষ্ঠান পরিচালনা করেন, ফেরদৌসী পারভীন পপি।