দর্শনায় জাসদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দর্শনা পৌর জাসদের উদ্যোগে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ এর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

গতকাল ৩১অক্টোবর জাসদ (ইনু) এর ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দর্শনা পৌর জাসদের ফুলতলা কার্যালয়ে আলোচনা সভা ও কেক কেটে দিনটি পালন করে।

দর্শনা পৌর জাসদের সভাপতি জুলফিকার হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনা দামুড়হুদা উপজেলা জাসদের সভাপতি জাহাঙ্গীর আলম লুল্লু বক্তব্য রাখতে গিয়ে বলেন, ১৯৭১ সালে গণতন্ত্র, বাংলাদেশ জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, ধর্ম নিরপেক্ষ এই ৪টি সাংবিধানিক ধারার উপর এ দেশকে প্রতিষ্ঠা হয়।

জাসদের জন্ম হয় সমাজতন্ত্র প্রতিষ্ঠার লক্ষে। যেখানে দেশের সকল পর্যায়ের মানুষ খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও বিনোদন পাবে। দেশের সর্বক্ষেত্রে সমান অধিকার নিয়ে বেঁচে থাকতে পারবে। সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করতে তাদের অবিরাম সংগ্রাম।

এছাড়া দেশে সু-সাশন প্রতিষ্ঠা, আইনের শাসন ও দুর্নীতি মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করা। দুর্নীতির বিরুদ্ধে সুদ্ধি অভিযানের মাধ্যমে একটি উন্নয়নশীল দেশ গঠনের দাবী করেন।

এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন, দর্শনা পৌর জাসদের সাধারণ সম্পাদক রেজাউল করিম পিটু, সাবেক সাধারণ সম্পাদক আ ন ম জামাল উদ্দিন, গোলম মোস্তফা, সাবেক ছাত্র নেতা নুরুল আলম বাকু, ৯নং ওর্য়াড সভাপতি রফিকুল ইসলাম, শিক্ষক নজরুল ইসলাম, রাজু আহম্মেদ, রাহেন আলী ও হায়দার আলী।

এছাড়া অর্ধশতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সাবেক দর্শনা সরকারী কলেজ ছাত্রনেতা আওয়াল হোসেন।

দর্শনা প্রতিনিধি