দর্শনায় বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা

কুষ্টিয়া সেক্টরের অধীনস্থ চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)- বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর দর্শনা আইসিপি সম্মেলন কেন্দ্রে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ ডেলিগেশন দলের নেতৃত্ব দেন কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল জিয়া সাদাত খান, পিএসসি এবং প্রতিপক্ষ বিএসএফ ডেলিগেশন দলের নেতৃত্ব দেন কৃষ্ণনগর সেক্টরের সেক্টর কমান্ডার ডিআইজি শ্রী পি কে আনান্দ, পিএমএমএস, পিএমজি। এছাড়াও সভায় ১০ জন বিজিবি স্টাফ অফিসারসহ ৯ জন বিএসএফ স্টাফ অফিসার উপস্থিত ছিলেন।

উক্ত সভায় সীমান্তে নিরীহ বাংলাদেশী হত্যা বন্ধ, মাদকদ্রব্য পাচার রোধসহ সীমান্ত এলাকায় অপরাধ কর্মকান্ড রোধকল্পে ১৫০ গজের মধ্যে উন্নয়নমূলক কাজ, মাদক চোরাচালান বন্ধে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান এবং কাটাতারের বেড়া কাটাসহ সীমান্তের বিভিন্ন সমস্যা ও তার সমাধানের বিষয়ে আলোচনা হয়।

উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সু-সম্পর্ক এবং অবৈধভাবে বাংলাদেশী/ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার বন্ধের আশাবাদ ব্যক্ত করে সীমান্ত সম্মেলনটি শান্তিপূর্ণভাবে শেষ হয়।