দর্শনায় মহান মাতৃভাষা দিবস পালিত

দর্শনা ও আশপাশ এলাকায় যথাযথ মর্যাদার সাথে আন্তর্জাতিক মহান মাতভাষা দিবস পালিত হয়েছে। জাতীয় ও শােক পতাকা, প্রভাতফেরী, শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পন সহ নানা আয়ােজনের মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

মঙ্গলবার সকালে দর্শনা রেলবাজারস্থ বঙ্গবন্ধু চত্তর থেকে নেতৃবৃন্দের সাথে নিয়ে জাতীয়, দলীয় ও শােক পতাকা উত্তলোন করা হয়েছে। সকাল সাড় ৮ টার দিকে দর্শনা কেরুজ বাজার মাঠে শফত বাক্য পাঠ করান চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর।

পরে প্রভাত ফেরী বের করে কলজ শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করা হয়। প্রভাতফেরীত অংশ গ্রহন ও শহীদবেদীতে পুস্পমাল্য অর্পণ যে সকল প্রতিষ্ঠান ও ব্যাক্তির পক্ষ থেকে করা হয়েছে, তাদের মধ্যে রয়েছে, দর্শনা পৌর মুক্তিযােদ্ধা সংসদ, দর্শনা পৌর আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ, দর্শনা পৌর বিএনপি, দর্শনা সরকারি কলেজ, দর্শনা ডিএিস ফাজিল মাদরাসা, দর্শনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, দক্ষিণচাদপুর মাধ্যমিক বিদ্যালয়, মেমনগর বিডি মাধ্যমিক বিদ্যালয়, দর্শনা প্রেসক্লাব, অংকুর আদর্শ বিদ্যালয়, লিটিল এনজেলেস ইন্টার ন্যাশনাল স্কুল, ওয়েভ ফাউন্ডেশন, অনির্বাণ থিয়েটার, সাম্প্রতিক সাংস্কৃতিক সংগঠন, দর্শনা রেলবাজার দােকান মালিক সমিতি, পুরাতন বাজার দােকান মালিক সমিতি, দর্শনা স্থলবন্দর দর্শনা ইলক্সট্রনিক্স মিস্ত্রি কমিটি, ফারিয়া, মৌচাক সামাজিক উন্নয়ন সংস্থা, রামাযুস, কমিউনিস্ট পার্টি, শ্যামপুর, পূর্বরামনগর, পরাণপুর, দক্ষিণচাদপুর, কাস্টমস, জয়নগর, শান্তনগর, আজমপুর, পশ্চিমরামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মােটর শ্রমিক ইউনিয়ন, রিকসা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন, নির্মান শ্রমিক ইউনিয়ন, লাল সুবজ উনয়ন সংস্থা সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন। দর্শনা পৌর আ.লীগের যুগসম্পাদক গােলাম ফারুক আরিফের উপস্থাপনায় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু, দামুড়হুদা উপজলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, দর্শনা সরকারি কলজের অধ্যক্ষ রেজাউল করিম, উপাধ্যক্ষ ড. মফিজুর রহমান, দর্শনা পৌর আ.লীগর সভাপতি বীর মুক্তিযাদ্ধা রুস্তম আলী, দর্শনা পৌর মেয়র প্রার্থী আতিয়ার রহমান হাবু, কেরুজ চিনিকলর অবসর প্রাপ্ত এডিএম শেখ শাহাবউদ্দিন, দর্শনা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র রবিউল হক সুমন, শফিকুল আলম, বিল্লাল হােসেন, আজাদ, ফয়সাল, দামুড়হুদা উপজলা যুবলীগর সভাপতি আ. হানান ছােট, হবা জােয়াদ্দার, দামুড়হুদা উপজেলা ছাত্রলীগর সভাপতি আরিফ মল্লিক, দর্শনা পৌর ছাত্রলীগর সভাপতি রফিকুল ইসলাম ববি, কলেজ ছাত্রলীগর সভাপতি নাহিদ পারভেজ, সাধারণ সম্পাদক তােফাজ্জেল হােসেন তপু প্রমুখ। কেরুজ চিনিকল কর্তপক্ষ ও শ্রমিক-কর্মচারি ইউনিয়ন মহান একুশ যথাযথ মযার্দার সাথে পালন করেছে।

জাতীয় ও শােক পতাকা উত্তলোন, পুস্পমাল্য অর্পন ও আলাচনাসভায় উপস্থিত ছিলেন, চিনিকলর ব্যবস্থাপনা পরিচালক মােশারফ হােসেন, মহাব্যবস্থাপক (অর্থ) সাইফুল ইসলাম, মহাব্যবস্াপক (প্রশাসন) ইউসুফ আলী, কেরুজ শ্রমিক-কর্মচারি ইউনিয়নর সভাপতি ফিরাজ আহমেদ সবুজ, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান প্রমুখ।

এ ছাড়া দর্শনা থানা বিএনপির আয়ােজনে দােয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিএনপি নেতা আ. রশিদর সভাপতিত্ব উপস্তিত ছিলেন, থানা বিএনপির সভাপতি খাজা আবুল হাসনাত, সাধারণ সম্পাদক আহমদ আলী, বিএনপি নেতা হাবিবুর রহমান বুলেট, মুহিত জায়ার্দ্দার, খায়রুল ইসলাম, শফিউল্লাহ, মামিনুল ইসলাম প্রমুখ। দােয়া পরিচালনা করেন মাওঃ ওসমান গণি।