দর্শনায় মুক্তিযোদ্ধা কমান্ডারের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

দামুড়হুদার দর্শনা থানার পারকৃষ্ণপুর -মদনা ইউনিয়নের জিরাট গ্রামের মাঝপাড়ার আয়ু মল্লিকের ছেলে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার ও ইউনিয়ন আ লীগের মুক্তিযোদ্ধা বিষায়ক সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা তমসের আলী (৭৩) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তাকাল করেছেন।

গতকাল সোমবার সন্ধ্যা ৬ টার দিকে ঢাকা জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় (এনজিওগ্রাম করার সময়) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

গতকাল রাত ৯ টার সময় লাশ নিয়ে পরিবারের লোকজন ঢাকা থেকে নিজবাড়ির উদ্যেশে রওনা দেন এবং রাত ৩ টার দিকে নিজ গ্রাম জিরাটে পৌঁছায় ।

পরিবারের সদস্যরা জানান, এক মাস আগে স্টোক করে তারপর থেকে তিনি ঢাকা জাতীয় ইন্সটিটিউট হাসপাতালে চিকিৎসা নিয়ে আসছেন দীর্ঘ এক মাস ধরে বেশ সুস্থ হয়ে উঠেন। কিন্ত গত শুক্রবার হঠাৎ তিনি অসুস্থ বোধ করলে আমরা ঢাকা নিয়ে যায় ডাক্তার কাছে এনজিও করার জন্য বলে এবং এনজিওগ্রাম করার সময় তিনি মারাযায়।মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ মেয়ে সহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে চুয়াডাঙ্গা ২ আসনের সাংসদ হাজী মোঃ আলী আজগার টগর এমপি, দামুড়হুদা উপজেলা আ লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলী মুনছুর বাবু, দামুড়হুদা উপজেলা আ লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ শহিদুল ইসলাম ও পারকৃষ্ণপুর মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলম ও দামুড়হুদা উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী পৃথক পৃথক শোক প্রকাশ করেছেন।

আজ মঙ্গলবার বেলা ১১টার সময় দামুড়হুদার জিরাট গ্রামের স্কুল মাঠে তাকে গার্ড অফ অনার দেন চুয়াডাঙ্গা ২ আসনের মাননীয় সাংসদ হাজী মোঃ আলী আজগার টগর ও দামুড়হুদা উপজেলা নির্বাহি অফিসার সানজিদা বেগম, চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একদল চৌকস পুলিশ সদস্যরা তাকে শেষ শ্রদ্ধা জানান।

এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা আ লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সম্মানিত সাধারণ সম্পাদক মোঃ আলী মুনছুর বাবু, এছাড়াও তার সহযোদ্ধারা তাকে শেষ শ্রদ্ধাজানান, এসময় উপস্থিত বীর মুক্তিযোদ্ধা দামুড়হুদা উপজেলা যাচাই-বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী, সাবেক জেলা কমান্ডার আবু হোসেন, জামাত আলী, ছাবদার আলী, মশিউর রহমান, নুর ইসরাম, মন্টু, সিরাজুল ইসলাম, ইকলাচ, ফজলুর রহমান ফনা, বিল্লাল হোসেন, আলাউদ্দিন, আশরাফ আলী, আবুল হাসনাত, ফজলু, আব্দুল মোতালেব, আব্দুর সবুর, আব্দুল হান্নান, মাহাত্তাব উদ্দিন, আব্দুর রহিম, আব্দুল খালেক, সরোয়ার হোসেন, এরশাদ আলী।

এসময় আরো উপস্থিত ছিলেন, কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন, দর্শনা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) নিখিল অধিকারী। দামুড়হুদা উপজেলা উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার সময় গ্রামের পারিবারিক কবরস্থানে নামাজের জানাজা শেষে দাফন করা হয়।।