দর্শনায় লবনের দাম বৃদ্ধি নিয়ে গুজব

দামুড়হুদা ইউএনও তড়িৎ পদক্ষেপ দর্শনাপ্রতিবেদকঃ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনায় বিভিন্ন খুচরা ও পাইকারি বাজারে মঙ্গলবার সন্ধ্যায় লবণের দাম বৃদ্ধি পেয়েছে এমন ‘গুজব’ ছড়িয়ে পড়লে দর্শনার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে।

দামুড়হুদা থানার তদন্ত ওসি মো. জাহাঙ্গীর আলমের সাথে নিয়ে বিভিন্ন খুচরা ও পাইকারি বাজারে গিয়ে অধিক মূল্যে লবণ বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করেন দামুড়হুদা ইউএনও।

জানা গেছে,দামুড়হুদা উপজেলার দর্শনায় পিঁয়াজের দর একটু নিয়ন্ত্রণে আসতে না আসতেই লবণের দাম নিয়ে চলছে ব্যবসায়ীদের তেলেসমাতি। লবণের দাম বেড়েছে খবর শুনে বিভিন্ন দোকানে ক্রেতারা সর্বনিম্ন ৫ কেজি থেকে সর্বোচ্চ ২০ কেজি করে লবণ ক্রয় করছেন।

এরই প্রেক্ষিতে দর্শনা রেলবাজার দোকান মালিক সমতির পক্ষ থেকে বাজারে মাইকিং করে লবণের দাম বৃদ্ধির বিষয়টি ‘গুজব’ বলে জনগণকে সচেতন করছে।

এর পরেও দর্শনা রেলবাজার সহ বাসস্ট্যান্ডে কিছু দোকানে অধিক মূল্যে লবণ বিক্রি হচ্ছে অভিযোগের প্রেক্ষিতে দামুড়হুদা ইউএনও এস এম মুনিম লিংকন তড়িৎ গতিতে দর্শনা বাজার পরিদর্শন।

করেন এবং ব্যবসায়ীকে অতিরিক্ত লবণ বিক্রি করতে সতর্ক ও জনগণকে লবণের দাম বাড়বে না বলে সান্ত্বনা দেন।যদি কেউ এমন গুজব ছড়ানোর অপচেষ্টা করে, তবে তাকে আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, ‘এ ধরণের গুজব বন্ধে প্রশাসন, সাংবাদিক ও সুশীলসমাজের লোকজনকে এগিয়ে আসতে হবে।

-দর্শনা প্রতিনিধি