দর্শনায় সরকারি নির্দেশনা অমান্য! ৩৪ জন পথচারীকে জরিমানা

চুয়াডাঙ্গার দর্শনায় লকডাউনের চতুর্থ দিনে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। লকডাউন চলাকালীন সময়ে নিয়ম ভঙ্গ করায় ৩৪ জনকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার দিন ব্যাপী উক্ত অভিযান পরিচালিত হয়। অভিযানে একজন এক্সিকিউট ম্যাজিস্ট্রেট মোঃ তারিকুজ্জামান ও দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাব্বুর রহমান কাজল, (ওসি তদন্ত) শেখ মাহবুবুর রহমান, সেকেন্ড অফিসার এস.আই আহম্মেদ বিশ্বাস সহ পুলিশ ফোর্স কঠোর ভাবে লকডাউন পালনে মাঠে কাজ করে চলেছেন।

সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলায় দর্শনার বিভিন্ন দোকানে জরিমানা এবং দর্শনার বিভিন্ন স্থানে অপ্রসঙ্গত কারনে বাহিরে বের হওয়া মানুষদের ৩৪ জনকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে জরিমানার সংখ্যা বাড়তে থাকার কারনে মানুষের বাহিরে বের হওয়ার সংখ্যা কম ছিলো।

তার পরেও অনেকে আবার অনিহা করে বের হওয়াতে প্রশাসনের কঠোর অবস্থানের চিত্র দেখে অনেকটাই বাধ্যগত হয়েছে। বিকালের দিকে দর্শনার বিভিন্ন স্থানে সরেজমিনে ঘুরে দেখা গেছে ঔষধ ফার্মেসী ব্যাতিত সকল দোকান বন্ধ।

প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে যে, আমরা প্রশাসন কাদের জন্য কঠোর? তাদের জন্য যারা দেশের শত্রু, তাদের জন্য নয়, যারা ভালো মানুষ। জরুরী কোন কারনে বের হতে পারে তবে সেটার সঠিক প্রমান দিতে হবে। অযথা অপ্রসঙ্গত কারনে বাহিরে বের হলেই জরিমানা করা হবে। তাই সকলে সচেতন হোন, সুস্থ্য থাকুন, ভালো থাকুন। এসময় অভিযানে সার্বিক সহযোগীতা করেন, চুয়াডাঙ্গা ডিসি কোর্টের পেশকার ইকলাছ হোসেন ও দর্শনা থানার পুলিশ ফোর্স।