দর্শনায় স্থানীয় বুদ্ধিজীবি দিবস পালিত

দর্শনা স্থানীয় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় দর্শনা সরকারী কলেজ ক্যাম্পাস চত্বরে স্থাপিত শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণ, শহীদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মহাফিল অনুষ্ঠিত হয়।

শহীদের স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণ করে দর্শনার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠণের নেত্রীবৃন্দ। দর্শনা সরকারী কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা ও দোয়া মহফিলের শুরুতেই কোরন তেলোয়াত করেন, অধ্যাপক সিরাজুল ইসলাম।

আলোচনা সভা ও দোয়া মহফিলে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা জেলা পরিষদের সাবেক প্রশাসক ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মনজু, দর্শনা সরকারী ককলেজের সহকারী উধ্যাপক আশরাফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, জয়নাল আবেদীন, আব্দুস সবুর ও পারকৃষ্ণপুর মদনা ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের যুগ্ন-সম্পাদক এসএএম জাকারিয়া আলম, দর্শনা গণ-উন্নয়ন গ্রন্থাগারের পরিচালক আবু সুফিয়ান, দর্শনা সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি নাহিদ পারভেজ।

অনুষ্ঠান পরিচালনা করেন, দর্শনা সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তোফাজ্জেল হোসেন তপু।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর রাত ৩টার দিকে দর্শনা সরকারী কলেজের ৩ শিক্ষক অধ্যক্ষ লতাফত হোসেন জোয়ার্দ্দার, অধ্যাপক রফিকুল ইসলাম ও অধ্যাপক নাসীর উদ্দিনকে ধরে নিয়ে গিয়ে হত্যা করে পাক-হানাদার বাহিনী। কোথায় কখন হত্যা করে আজ অবদি তাদের কোন খোঁজ পাওয়া যায়নি।