দর্শনা আন্তজার্তিক রেল বন্দরে ৩ রাউন্ড গুলি বর্ষন, ৭ বস্তা গম উদ্ধার

চুয়াডাঙ্গার দর্শনা আন্তজার্তিক রেল ইয়ার্ডে ভারত থেকে আমদানী করা গম ভর্তি রেলের ওয়াগেন ভেঙ্গে ২০/২৫ জন স্থানীয় সঙ্গবদ্ধ চোরেরা গম লুট করার ঘটনা ঘটেছে। এ সময় প্রতিরোধে রেলওয়ে নিরাপত্তা কর্মীরা ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেছে ।

গতকাল মঙ্গলবার মধ্যরাতে দর্শনা রেল বন্দরের ইয়ার্ডে এ ঘটনা ঘটে। পরে চোরচক্রের সদস্যরা ঘটনাস্থল ত্যাগ করে পালিয়ে যায়।এ ঘটনায় কাউকে আটক করতে না পারলে ঘটনাস্থল থেকে ৭ বস্তা গম উদ্ধার করেছে নিরাপত্তা কর্মীরা।

দর্শনা রেল বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ভারত থেকে আমদানী করা গম রেলপথ দিয়ে দর্শনা ইয়ার্ডে এসে পৌঁছায়। এসময় ওই ইয়ার্ডে বিপুল পরিমাণ গম মজুদ ছিল। মঙ্গলবার রাতে ২০-২৫ জনের একটি চোরচক্র দেশীয় রাম দা অস্ত্র-শস্ত্র নিয়ে রেলের ওয়াগন ভেঙ্গে গম লুট করতে হানা দেয়। এসময় রেলওয়ে নিরাপত্তাকর্মীরা তাদের প্রতিরোধ করতে গেলে তাদের ওপর চড়াও হয় চোরচক্র সদস্যরা। পরে তাদেরকে ছত্রভঙ্গ করতে ৩ রাউন্ড গুলি বর্ষণ করে নিরাপত্তাকর্মীরা। এসময় ৭ বস্তা গম ফেলেই পালিয়ে যায় চোররা। খবর পেয়ে দর্শনা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দর্শনা সার্কেলের ইনচার্জ ইন্সপেক্টর হাসান শিহাবুল ইসলাম জানান, আমাদের নিরাপত্তা বাহীনী প্রতিদিনের ন্যায় ডিউটি করছিল তারা হঠাৎ করে ওয়াগন ভাঙার শব্দ হয়। তারপর আমার বাহীনী চোরচক্রের ওপর চড়াও হলে তারা পাল্টা আক্রমন করে। পরে আমরা পি টি এল বাহীনী নিয়ে আমরা তাদের প্রতিরোধ করি। আমরা উপয়ান্ত না পেয়ে জান মাল রক্ষার্থে ৩ রাউন্ড ফাঁকা গুলি চালানো হয়। পরে চোরচক্র ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এ ঘটনায় কেউ আহত হয়নি। বিষয়টি সাথে সাথে দর্শনা থানা পুলিশকে খবর দিলে তার ত্ৎক্ষনিক পদক্ষেপ নেয়।

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুল কবীর জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়া হয়। চোর চক্রের সদস্যদের গ্রেফতার করতে অভিযান চালানো হচ্ছে। এ ঘটনায় পোড়াদহ থানায় মামলা দায়ের করবে জানান ইন্সপেকটর শিহাবুল ইসলাম।