দর্শনা রেলবাজারে ভোক্তা অধিকারের অভিযানে দু' প্রতিষ্ঠানকে জরিমানা

দর্শনা রেলবাজারে ভোক্তা অধিকারের অভিযানে দু’ প্রতিষ্ঠানকে জরিমানা

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে দর্শনায় জাতীয় ভোক্তা অধিকারের অভিযানে দু’ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে দর্শনা রেলবাজারে এ অভিযান পরিচালিত হয়। এ অভিযানে দর্শনা রেলবাজারের মেসার্স ইসমাইল ষ্টোর ও মেসার্স বোরহান স্টোরের ব্যাবসায়ীকে জরিমানা করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, গতকাল দুপুর সাড়ে ১২ টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ এর নের্তৃত্বে দর্শনা রেলবাজারে অভিযান পরিচালিত হয়।

এ অভিযান পরিচালনা কালে দর্শনা রেলবাজারের মেসার্স ইসমাইল ষ্টোরে পন্যের গায়ে মুল্য তালিকা না থাকার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক ব্যাবসায়ী ইসমাইল হোসেনকে ২ হাজার টাকা ও পন্যের গায়ে মূল্য তালিকা না থাকা ও মেয়াদ উত্তীর্ণ মালামাল রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ এবং ৫১ ধারা মোতাবেক মেসার্স বোরহান স্টোরেকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরাধিরা ঘটনাস্থলে জরিমানার টাকা অভিযানিক কর্মকর্তাদের নিকট পরিশোধ করে অন্যান্য দন্ড থেকে রক্ষা পান।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে দ্রব্যমূল্য বাজারে স্থিতিশীল রাখতে সর্বক্ষিনিক বাজার মনিটরিং অব্যাহত থাকবে। এ অভিযান পরিচালনায় সহযোগীতা করেন দর্শনা থানা পুলিশ।