দর্শনা রেল বন্দরে পৌছেছে ভারত থেকে আমদানি করা চাল

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা সীমান্ত দিয়ে ভারত থেকে আমদানি করা বাংলাদেশের সরকারি চালের মালবাহী ট্রেনের র‍্যাকে দর্শনা বন্দর রেলের ওয়াগন,কাষ্টমস, কোয়ারেন্টাইনের কাজ সম্পূন্ন করা হয়েছে। দর্শনা আন্তজার্তিক রের ষ্টেশনের সুপারেইনটেনটেন্ড মীর লিয়াকত আলী জানান, মঙ্গলবার ভারতীয় পশ্চিম বঙ্গের নদীয় জেলার গেদে সীমান্ত দিয়ে পৃথক ভাবে ভারতীয় মালবাহী ট্রেনের ৩ টি র‍্যাকে করে ১শত ২২ টি ওয়াগনের ভর্তি চাল এসে পৌছায় দর্শনা আন্তজার্তিক রেল বন্দরে ।

রেলের ৩ টি র‍্যাকের ১শত ২২ ওয়াগনে ৭ হাজার ১ শত ৯০ মেট্রিক টন চাল বাংলাদেশ সরকার আমদানী করেছে । বুধবার দুপুরে দামুড়[হুদার সীমান্তে দর্শনা রেল বন্দরে আসা ভারতীয় মালবাহী ট্রেনের ৩ টি র‍্যাকে দর্শনা রেলওয়ে, কাস্টমস, কোয়ারেন্টাইন শেষে মালামাল খালাস শেষে পাবনার জেলার সান্তাহারে উদ্দেশ্যে রওনা হবে। ইতি মধ্যে ১ টি মালবাহী ট্রেনের র‍্যাক সান্তাহারে উদ্দেশ্যে ছেড়ে গেছে।

চুয়াডাঙ্গা জেলা খাদ্য নিরক্ষক কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম জানান, পাবনা জেলার সান্তাহারে স্টেশনে ওয়াগেন খালাস করা হবে। সরকারিভাবে পণ্য চাউল খালাশ করার জন্য তত্ত্বাবধায়ক একটি কমিটি করা আছে। তারা চাউল গুণগতমান যাচাই করে এবং খালাস করার কাজে নিয়েজিত থাকবেন।