দর্শনা সীমান্তে ৪৬টি স্বর্ণের বার উদ্ধার আটক ১

দর্শনা সীমান্তে ৪৬টি স্বর্ণের বার উদ্ধার আটক ১

চুয়াডাঙ্গার দর্শনা থানাধীন নাস্তিপুর সীমান্ত থেকে প্রায় ৪ কেজি ৬শ গ্রাম ওজনের ছোট-বড় ৪৬টি স্বর্ণের বারসহ আরিফুল ইসলাম (৩০) নামের এক চোরাকারবারিকে আটক করেছে চুয়াডাঙ্গা-৬ বিজিবি।

আজ রবিবার দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের নাস্তিপুর গ্রামের বেলের মাঠের পেয়ারা বাগানের মধ্যে থেকে তাকে আটক করে। আটককৃত চোরাকারবারি পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের নাস্তিপুর গ্রামের মুনজুর আলী বিশ্বাসের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির ভারপ্রাপ্ত পরিচালক মেজর মোঃ রকিবুল ইসলাম, পিএসসি।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির ভারপ্রাপ্ত পরিচালক মেজর মোঃ রকিবুল ইসলাম পি এসসি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি দর্শনা নাস্তিপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্নের বার পাচার হবে। খবর পেয়ে সুলতানপুর ক্যাম্পের বিশেষ টহল দল সীমান্ত পিলার ৭৮/৬-আর হতে আনুমানিক ৪শ গজ বাংলাদেশের ভিতরে নাস্তিপুর গ্রামের একটি পেয়ারা বাগানে অবস্থান গ্রহন করে। এসময় একজন অজ্ঞাত ব্যক্তি ঐ এলাকা দিয়ে সীমান্তের দিকে যাওয়ার প্রাক্কালে বিজিবি সশস্ত্র টহল দলের উপস্থিতি টেরপেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় সুলতানপুর ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার দুলাল হক সঙ্গীয় ফোর্সসহ আরিফুল ইসলামকে আটক করে। তার স্বীকারোক্তিতে দেহ তল্লাশি করে কোমরে পেঁচানো সাদা কাপড় দ্বারা তৈরিকৃত বেল্টের ভিতর থেকে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ছোট বড় ৪৬ টি স্বর্ণের বার একটি মোবাইল ফোন উদ্ধার করে। আটক এসব স্বর্ণের বারের আনুমানিক বাজার মূল্য ৪ কোটি টাকা।আটককৃত আসামীর বিরুদ্ধে দর্শনা থানায় নায়েক সুবেদার দুলাল হক বাদী হয়ে মামলা দায়ের করেছেন এবং সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।