দলে বসন্তের কোকিলদের নেতা বানাবেন না: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুজিববর্ষে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই। মুজিববর্ষে অন্ধকারের অপশক্তি দেখতে চাই না। ঢাকার দুই সিটি নির্বাচনেও সেই অপশক্তি পরাজিত হয়েছে। মুক্তিযুদ্ধের ধারায় বাংলাদেশ নির্মাণই মুজিবর্ষের অঙ্গীকার। আমাদের সবাইকে শপথ নিতে হবে, এগিয়ে আসতে হবে মুক্তিযোদ্ধাদেরও।

বুধবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা দলের ত্রিবার্ষিক সম্মেলনে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এ কথা বলেন।

সম্মেলনে বক্তৃতায় তিনি পকেট কমিটির বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ঘরের মধ্যে ঘর করবেন না, বসন্তের কোকিলদের নেতা বানাবেন না।

দলের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নবীন-প্রবীণদের সংগঠন। প্রবীণদের অভিজ্ঞতা ও নবীনদের প্রাণশক্তিতে আওয়ামী লীগ চলবে। দলে সুবিধাবাদীদের কোনো স্থান নেই। বসন্তের কোকিলদের আওয়ামী লীগের নেতা বানাবেন না। অনুপ্রবেশকারী, সুবিধাবাদী ও পরগাছামুক্ত আওয়ামী লীগ করতে চাই। দুঃসময়ের ত্যাগী নেতাদের সামনে নিয়ে আসতে হবে। ঘরের মধ্যে ঘর, পকেট কমিটি করবেন না। ত্যাগী নেতারা কোণঠাসা হলে দল কোণঠাসা হবে। প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় দলের ওয়ার্ড ও ইউনিয়ন কাউন্সিল শেষে উপজেলা কাউন্সিল হচ্ছে, একে সাধুবাদ জানাই। এটি দলের জন্য ভালো।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, আর শেখ হাসিনা দিয়েছেন উন্নয়ন। মহান আল্লাহপাক আমাদের জন্য এ দুজন সৃষ্টি করেছেন। একজন স্বাধীনতার জন্য আরেকজনকে মুক্তির জন্য। আজ শিক্ষা, উন্নয়ন, ডিজিপি, আর্থসামাজিকসহ সবদিক থেকে পাকিস্তানকে পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার জন্যই বাংলাদেশ বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি ভূখণ্ড, সমুদ্র, মহাকাশ ও সীমান্ত জয় করেছে। আইএমএফ আগে বাংলাদেশকে ভিক্ষুকের দেশ বলত। এখন এশিয়ার সবচেয়ে বেশি প্রবৃদ্ধির দেশ বলে। আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন বিশেষ অতিথির বক্তব্যে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুর বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে চলছে।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুভাষ চন্দ্র জয়ধরের সভাপতিত্বে প্রথম পর্বের আলোচনায় অন্যদের মধ্যে শেখ হেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, ধর্ম প্রতিমন্ত্রী মোহাম্মদ আবদুল্লাহ, সালাউদ্দিন জুয়েল, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম হুমায়ুন কবির, উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, পৌর মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ, সম্মেলনের আহ্বায়ক কমল চন্দ্র সেন, উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক রুহুল আমীন হাওলাদার লিটুসহ স্থানীয় নেতারা বক্তব্য দেন।

আগামী বছর ১৬ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন : সংসদ রিপোর্টার জানান, বুধবার জাতীয় সংসদে অসীম কুমার উকিলের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রায় ২২ হাজার কোটি টাকা ব্যয়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত দেশের প্রথম মেট্রোরেলের নির্মাণ কাজের অগ্রগতি গত ৩১ জানুয়ারি পর্যন্ত ৪০.৩৬ শতাংশ।

১৬ স্টেশনবিশিষ্ট ঘণ্টায় ৬০ হাজার যাত্রী পরিবহনে সক্ষম আধুনিক এই মেট্রোরেল হবে বিদ্যুৎচালিত। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদ্যাপন বর্ষে ২০২১ সালের ১৬ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধনের পরিকল্পনা রয়েছে। প্রথম পর্যায়ে উত্তরা থেকে আগারগাঁও অংশের পূর্ত কাজের অগ্রগতি ৬৭.৯৭ শতাংশ।

সুত্র-যুগান্তর

আরো পড়ুন-গান গেয়ে নিজে কাঁদলেন, দর্শকদেরও কাঁদালেন এন্ড্রু কিশোর