দামুড়হুদায় আইন-শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

দামুড়হুদায় আইন-শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

দামুড়হুদায় আইন-শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে । আজ সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা’র সভাপতিত্বে অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ শহিদুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা তোফাজ্জেল হক,যুব উন্নয়ন অধিদপ্তর কর্মকর্তা মামুন অর রশিদ,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা হেলেনা আক্তার নিপা,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অভিজিৎ কুমার, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা হোসনে জাহান, দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি এম নুরুন্নবী, দামুড়হুদা মডেল থানার ওসি আলমগীর কবীর, দর্শনা থানার ওসি বিপ্লব কুমার সাহা, দর্শনা বিজিবি (বিওপি)কমান্ডার শহিদুল ইসলাম,মুন্সিপুর বিজিবি (বিওপি) কমান্ডার মিজানুর রহমান, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হযরত আলী, কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন, নাটুদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম শফি, হাউলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) মোঃ নিজাম উদ্দিনসহ সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা দামুড়হুদা উপজেলায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনের পাশাপাশি মাদক-জুয়া,চুরি-ডাকাতি, বাল্যবিবাহ, যৌতুক, নারী-নির্যাতন, ইভটিজিংও আইনশৃংখলা বিষয়ে গুরুত্ব আরোপ করেন।বিশেষ করে দামুড়হুদা বাসস্ট্যান্ডের বটগাছের নিচে অবৈধভাবে গড়েওঠা দোকানগুলোর কারণে যে যানজট সৃষ্টি হয়, এই যানজট কিভাবে নিরসন হয় এবিষয়ে দামুড়হুদা প্রেসক্লাবের সাংবাদিকরা তুলে ধরেন।

এসময় ইউএনও রোকসানা মিতা বক্তব্য বলেন, বর্তমান সরকার দেশের জানমালের নিরাপত্তা নিশ্চিতে বদ্ধ পরিকর। তাই অপরাধ প্রবণতা বন্ধে ও আইনশৃঙ্খলা উন্নয়নের পাশাপাশি সকল নাগরিককে ভূমিকা রাখতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। তিনি এসময় দামুড়হুদা বাসস্ট্যান্ডে যে যানজট সৃষ্টি হয়, সেজন্য তাৎক্ষনিকভাবে দামুড়হুদা মডেল থানার ওসি আলমগীর কবীরকে বিষয়টি দেখার জন্য নির্দেশনা দেন।মাসিক সভা শেষে মডেল থানার ওসি আলমগীর কবির সরোজমিনে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেন ও অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট সরিয়ে দেন।