দামুড়হুদার ডুগডুগী বাজারে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

দামুড়হুদার ডুগডুগী বাজারে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার কর্তৃক দামুড়হুদার ডুগডুগী বাজার তদারকি ও দুটি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে। আজ সোমবার বেলা ১২টার দিকে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয় কর্তৃক দামুড়হুদা উপজেলার ডুগডুগী বাজারে অভিযান পরিচালিত হয়। অভিযানে কাঁচা বাজার,মাছ, মাংস, খাবার হোটেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করেন।

এসময় শ্রী অশিত দধি ভান্ডারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী দশ হাজার টাকা জরিমানা করা হয় ও মেসার্স ডুগডুগী ভান্ডারে কাঁচা মালের মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের একই ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে ০২টি প্রতিষ্ঠানকে মোট ১৫,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় ডুগডুগী কাচা বাজার ,মাছ, মাংস, খাবার হোটেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য তদারকি করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন, ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ ও সরকার নির্ধারিত মুল্যে পণ্য বিক্রয়ের ব্যাপারে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ। এসময় সহযোগিতায় ছিলেন দামুড়হুদা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো: আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।