দামুড়হুদা সীমান্তে আটক ভারতীয় বৃদ্ধা নাগরিককে বিএসএফ এর নিকট হস্তান্তর

দামুড়হুদা উপজেলার মুন্সিপুর সীমান্ত এলাকা থেকে আটকের চাঁর দিনপর ভারতীয় অসুস্থ বৃদ্ধা নাগরিক মন্ডল জমিলা বেওয়া (৭৮)কে বিএসএফের নিকট হস্তান্তর করা হয়েছে।

গতকাল বুধবার সন্ধায় বিজিবি-বিএসএফ কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় নাগরিককে বিএসএফ এর নিকট হস্তান্তর করা হয়। আটককৃত বৃদ্ধা ভারতের নদীয়া জেলার ধুবুলিয়া থানার পাথরাদহ গ্রামের মৃত ফজলু’র স্ত্রী।

চুয়াডাঙ্গা-৬ব্যাটালিয়ন (বিজিবির) পরিচালক শাহ মোঃ ইশতিয়াক, পিএসসি জানান,গত তিন মাস আগে মন্ডল জমিলা বেওয়া বাংলাদেশী বসবাসকারী মেহেরপুরের কাসীয়ারী পাড়া গ্রামে তার আত্মীয়র বাড়ীতে বেড়াতে আসে। গত রবিবার (২২ জানুয়ারি) তিনি দামুড়হুদার মুন্সীপুর বিওপির ৯৩ মেইন পিলারের নিকট দিয়ে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করারর চেষ্টা করলে ৮২ বিএসএফ এর মহাখোলা ক্যাম্পের কর্তব্যরত সদস্যগণ তাকে ভারতে প্রবেশে বাধা প্রদান করে।

বিজিবির টহলদল বেলা তিনটার দিকে মুন্সিপুর এমপি ঘাট নামক স্থান থেকে তাকে আটক করে। বৃদ্ধা বার্ধক্যজনিত রোগী হওয়ায় ২৩ জানুয়ারি মুন্সীপুর বিওপির এবং মহাখোলা ক্যাম্পের ৮২ বিএসএফ ব্যাটালিয়নের ক্যাম্পের সীমান্তের ৯৩/৩-আর এর নিকট শুন্য লাইনে বিজিবি-বিএসএফ কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে আটককৃত বৃদ্ধা মহিলাকে ভারতে ফেরত বিষয় উপস্থাপন করা হয়।

পরবর্তীতে ২৫ জানুয়ারি সন্ধায় মুন্সিপুর সীমান্তের ৯৩/৩-আর এর নিকট বিজিবি-বিএসএফ কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় নাগরিককে বিএসএফ এর নিকট হস্তান্তর করা হয়।