দামুড়হুদার জয়রামপুরে ভ্রাম্যমাণ আদালতে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা

দামুড়হুদার জয়রামপুরে ভ্রাম্যমাণ আদালতে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা

দামুড়হুদা উপজেলার জয়রামপুর কাঁঠাল তলায় কসমেটিকসের দোকানে ও দুটি মুদি দোকানে চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতে তিনটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১২ টার দিকে কাঁঠাল তলা নামক স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহাম্মেদ।

জানাগেছে, রমজান উপলক্ষে অতি মুনাফালোভীরা যেনো বেশি দামে পণ্য বিক্রয় করতে না পারে সেজন্য সরকারের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার মনিটরিং করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ দুপুরে উপজেলার হাউলী ইউনিয়নের জয়রামপুর কাঁঠাল তলা নামক স্থানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন।

এসময় কাঁঠাল তলার মুদি দোকান রমজান স্টোরকে দোষী সাব্যস্ত করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ (ক) ও ৩৮ (খ) ধারা অনুযায়ী মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিনে কাঁঠাল তলায় মুদি দোকান মোঃ মাসুদুর রহমান কে দোষী সাব্যস্ত করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ (ক) ও ৫১ (খ) ধারা অনুযায়ী মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে কাঁঠাল তলায় মেসার্স কে এম কসমেটিক এর স্বত্বাধিকারী মোঃ কলিম উদ্দিন কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৯ এর (ক) ধারা অনুযায়ী ৩ হাজার টাকা জরিমানা করা হয়। সর্বমোট ৩টি প্রতিষ্ঠানে ১০ হাজার টাকা জরিমানা করেন চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহাম্মেদ।

অভিযান শেষে তিনি তরমুজের আরতদারদের সতর্ক করে বলেন, কোন তরমুজ যেন কেজি ওজনে বিক্রয় করা না হয়। সব তরমুজগুলোই পিস হিসেবে বিক্রয় করার পরামর্শ দেন। প্রতিটি বেচাকেনার লেনদেনের ভাউচার সংরক্ষণ করতে বলা হয়। কোন অনিয়ম দুর্নীতি করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। অভিযান পরিচালনায় সহযোগিতা করেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি চৌকস টিম।