দামুড়হুদার বিঞ্চপুর গ্রামে সাত বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ : ধর্ষক আটক

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার বিঞ্চপুর গ্রামে ৭ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ করা হয়েছে। সোমবার (৮ জুন) বেলা ৩ টার দিকে উপজেলার বিঞ্চপুর বাজারপাড়ায় এ ঘটনা ঘটে। আহতাবস্থায় ধর্ষণের শিকার ওই শিশুকে চুয়াডাঙ্গা সদর হসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় নিশান (১৫) নামের এক কিশোরকে আটক করেছে পুলিশ। আটককৃত নিশান বিঞ্চপুর পাখিপাড়ার বেল্টু রহমানের ছেলে ও বিঞ্চপুর মাধ্যমিক বিদ্যালয়ের ঝরেপড়া ছাত্র।
এলাকাসূত্রে জানা গেছে, সোমবার বেলা ৩ টার দিকে বাড়ির পাশের একটি বাগানে খেলা খেলছিলো ওই শিশুকন্যা। সে সময় প্রতিবেশি নিশান তাকে বনভোজনের কথা বলে পাশে ডাক দেয় এবং তার মুখ চেপে ধরে চাচা মন্টুর বাড়ির বাথরুমে নিয়ে যায়। এ সময় বাথরুমের দরজা বন্ধ করে শিশুকন্যার মুখ চেপে ধরে তাকে জোরর্পর্বক ধর্ষণ করে নিশান। রক্তাক্ত অবস্থায় ধর্ষণের শিকার শিশুকন্যা সেখান থেকে ছাড়া পেয়ে বাড়ি ফেরার চেষ্টা করে। পরে প্রতিবেশি ও পুলিশের সহযোগীতায় তাকে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে
নিয়ে ভর্তি করে।
এদিকে শিশুকন্যার পরিবারের লোকজন অভিযোগ করে বলেন, এ ঘটনায় বেল্টু রহনার বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য টাকা পয়সা দিয়ে মিমাংশার জন্য তাদেরকে চাপ দিতে থাকে। শুধু তাইনা, মামলা করলে তাদেরকে হত্যার হুমকি দেন বেল্ট রহমান। এ ঘটনার খবর পাওয়া মাত্র বিঞ্চপুর ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম নিশানকে আটক করে দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করেন।
এ ঘটনায় অভিযুক্ত নিশানের শাস্তির দাবিতে এলাকাবাসি ফুসে উঠতে শুরু করেছে। অভিযুক্ত নিশানের শাস্তির দাবি জানিয়ে স্থানীয় ইউপি সদস্য আইনুদ্দিন ও এলাকাবাসিরা বলেন, দেশের এমন কঠিন সময়ে এধরনের ঘটনার জন্য অভিযুক্ত নিশানের কঠিন শাস্তি হওয়া উচিত। এমন ঘটনা যেন আর না ঘটেতে পারে সেধরনের শাস্তি দেয়া উচিত।
অপরদিকে, শিশুকন্যা চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তির পরপরই সেখানে ছুটে যান এলাকার জনপ্রতিনিধি আব্দুর রাজ্জাক রাজা ও চাতাল মালিক জামাল উদ্দিন। তারা ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য শিশুকন্যার পরিবারকে ম্যানেজ করার চেষ্টা করেন এবং বিষয়টি মিমাংশা করার জন্য বিভিন্নস্থানে দৌড়ঝাপ শুরু করেন। শুধু তাইনা, সংবাদ সংগ্রহ করার সময় এ প্রতিবেদকের সাথে খারাপ আচরণ করেন আব্দুর রাজ্জাক রাজা ও জামাল উদ্দিন। তারা উগ্র মেজাজে এ প্রতিবেদকে বলেন, এধরনের সংবাদ পত্রিকায় প্রকাশ করা যাবেনা। বিষয়টি আমাদের পারিবারিক, আমরা মিমাংশা করে নেবো।
এ বিষয়ে জানতে চাইলে দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল খালেক ঘটনার সত্যতা শিকার করে বলেন, এ ঘটনায় অভিযুক্ত নিশানকে আটক করা হয়েছে।
 চুয়াডাঙ্গা এর নির্দেশ্যে মামলার তদন্তকারী অফিসার এস,আই মোঃ কামরুল হাসান সঙ্গীয় ফোর্সসহ দামুড়হুদা মডেল থানার মামলা নং-৬, তাং-০৯/০৬/২০২০, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সং/০৩) এর ৯(১) এর ধর্ষন মামলার অভিযুক্ত কিশোর মোঃ নিশান (১৫), পিং-মোঃ বেল্টু, সাং-বিষ্ণুপুর বাজারপাড়া, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গাকে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।
 শিশুকন্যার পিতা বাদি হয়ে দামুড়হুদা মডেল থানায় মামলা দায়ের করেছেন। যেহেতু অভিযুক্ত অপ্রাপ্ত বয়স্ক সে ক্ষেত্রে আমরা তাকে শিশু আদালতে পাঠাবো সেখান থেকে তার বিরুদ্ধে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহন করবে।