দামুড়হুদায় অগ্নিদগ্ধ শিশু কন্যার চিকিৎসার আর্থিক সহযোগিতায় নির্বাহী অফিসার ও প্রবাসী

দামুড়হুদায় অগ্নিদগ্ধ শিশু কন্যা ফারহানার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে মহানুভবতার পরিচয় দিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা ও দেউলি গ্রামের হাজী জামাল উদ্দিনের ছেলে বিদেশ প্রবাসী, ‘ওরা বন্ধু সংঘ’ দামুড়হুদার নির্বাহী সদস্য আব্দুর রহমান জসিম।
জানা গেছে, গত ১৯ মার্চ দামুড়হুদা দশমি পাড়ার ভ্যানচালক ফারুক হোসেনের একমাত্র শিশু কন্যা ফারহানা খাতুন(৬) সঙ্গীদের সাথে খেলাচ্ছলে হাতে তুলে নিয়েছিল ম্যাচ।
ম্যাচ দিয়ে পাটখড়িতে আগুন জ্বালায় ফারহানার এক খেলার স্বাথী। পাটখড়িতে জ্বালানো আগুন খেলার ছলে ফারহানার পোষাকে লাগলে তার জামায় আগুন ধরে সে অগ্নিদগ্ধ হয়। কিছু বুঝে ওঠার আগেই ঝলসে যায় ছোট্ট শিশুর কোমল শরীরের বড় একটা অংশ। শিশুটিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসার খরচ জোগাতে হিমসিম খাওয়ার জন্য শিশুটিকে ফিরিয়ে আনেন বাড়িতে।
খবরটি জানতে পেয়ে গতকাল রবিবার দুপুর ১ টার দিকে অগ্নিদগ্ধ শিশুটির বাড়ি ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। এসময় তিনি শিশুটির চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেওয়ার পাশাপাশি শিশুটির চিকিৎসার বিষয়ে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পঃ পঃ কর্মকর্তার নিকট কথা বলে শিশুটির ড্রেসিং, ঔষধসহ সার্বিক সেবা নিশ্চিত করে তাৎক্ষণিক ফারহানাকে হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা নিশ্চিত করেন।
এ সময় ফারহানার দ্রুত দহন জ্বালার মুক্ত কামনা করে শিশুটির সঠিক চিকিৎসার জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে দশ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেন।
উপজেলা নির্বাহী অফিসার শিশুটির বাড়ি থেকে ফিরে তার নিজের ফেইসবুক পেইজে শিশুটি অগ্নিদগ্ধের বিষয়টি পোস্ট করে দোয়া কামনা করেন।
এসময় পোস্টটি দামুড়হুদা সদরের দেউলী গ্রামের হাজী জামাল উদ্দিনের ছেলে কাতার প্রবাসী, ‘ওরা বন্ধু সংঘ’ দামুড়হুদা এর নির্বাহী সদস্য আব্দুর রহমান জসিমের দৃষ্টি গোচর হলে তাৎক্ষণিকভাবে ‘ওরা বন্ধু সংঘ’র সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সাংবাদিক এম আই মিরাজ এর পরামর্শক্রমে ‘ওরা বন্ধু সংঘ’র প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক তানজীর ফয়সাল, দামুড়হুদা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান হাবীবের মাধ্যমে দশ হাজার টাকা নগদ অর্থ সহায়তা তুলে দেন শিশুটির মায়ের হাতে।
আব্দুর রহমান জসিম দুর প্রবাস থেকে মুঠোফোনের মাধ্যমে সকলের নিকট শিশুটির জন্য দোয়া কামনা করে বলেন, আমি গতকাল রবিবার দামুড়হুদা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান স্যারের ফেইসবুক পেইজে পোষ্ট করা অগ্নিদগ্ধ শিশুটির বিষয় জানতে পারি। স্যারের লেখা পোষ্টটি দেখে আমি ক্ষুদ্র পরিসরে শিশুটির পাশে দাঁড়িয়ে অসহায় পরিবারটির পাশে দাঁড়িয়েছি। আমি দোয়া করি মহান আল্লাহ শিশুটির দ্রুত সুস্থতা দান করুক। আগের মতোই মুখরিত হোক ভ্যান চালক ফারুক হোসেনের ছোট্ট কুটির।